বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ১১:২৮ অপরাহ্ন

পটুয়াখালীতে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস অনুষ্ঠিত

Reporter Name
  • আপডেট টাইম : শুক্রবার, ১১ মার্চ, ২০২২

“মুজিববর্ষের সফলতা, দুর্যোগ প্রস্তুতিতে গতিশীলতা” এর প্রতিপাদ্যের আলোকে পটুয়াখালীতে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস ২০২২ উদযাপন করা হয়েছে।

এ উপলক্ষে ১০ মার্চ সকাল সাড়ে ৯ টায় জেলা প্রশাসন ও জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির আয়োজনে এবং দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর বাস্তবায়নে স্থানীয় পিডিএসএ মাঠে দূর্যোগ প্রস্তুতি বিষয়ক এক মহড়া অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক মোহাম্মদ কামাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা সংসদ সদস কাজী কানিজ সুলতানা হেলেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্জ কাজী আলমগীর,প্রেসক্লাব সাধারণ সম্পাদক মুজাহিদ প্রিন্স,পুলিশ সুপারের প্রতিনিধি মো. ফেরদৌস আহমেদ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন,আগামী দিনগুলোতে সকল শিক্ষা প্রতিষ্ঠানে দূর্যোগ মোকাবেলা বিষয়ক প্রশিক্ষনের আয়োজন করা হবে। আমাদের মা বোনেরা যারা ঘরের কাজগুলো সামলান তারা যেন সচেতন ভাবে অগ্নিকান্ড বিশেষ করে গ্যাস সিলিন্ডারে আগুন ধরলে কি করনীয় এবং কিভাবে এটি নিয়ন্ত্রণ করতে যায় সে বিষয়ক প্রশিক্ষনের জন্য চেষ্টা করবেন বলে জানান।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদস্যরা এ সময় ভূমিকম্পে ভবন ধ্বংস হলে কিভাবে উদ্ধার তৎপরতা চালাতে হবে তা মহড়ার মাধ্যমে তুলে ধরেন। এরপরে গ্যাস সিলিন্ডারে অগ্নিকান্ড ঘটলে কিভাবে নিয়ন্ত্রণের করতে হয় তার কৌশল প্রদর্শন করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x