শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০২:১৫ অপরাহ্ন

পটুয়াখালীতে সম্মিলিত সাংস্কৃতিক জোটের সম্প্রীতি রক্ষা দিবস পালন

Reporter Name
  • আপডেট টাইম : শনিবার, ২৩ অক্টোবর, ২০২১

“হিংসা-বিদ্বেষ ও সাম্প্রদায়িকতা রুখে দাঁড়ান” এই স্লোগানকে সামনে রেখে পটুয়াখালীতে সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে মানববন্ধন ও সম্প্রীতি রক্ষা দিবস পালন করেছে জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোট। আজ (২৩ অক্টোবর) শনিবার বেলা ১১ টায় পটুয়াখালী প্রেসক্লাব চত্বরে এই মানববন্ধন ও সম্প্রীতি রক্ষা দিবস পালন করা হয়।

জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি স্বপন ব্যানার্জীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুজাহিদ প্রিন্সের সঞ্চালনায় সম্প্রীতি রক্ষা দিবসে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী অলমগীর। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ভিপি আব্দুল মান্নান, জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা খলিলুর রহমান মোহন।

মানববন্ধনে সংহতি জানিয়ে বক্তব্য প্রদান করেন পটুয়াখালী আবৃত্তি মঞ্চের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মানস কান্তি দত্ত,সাংস্কৃতিক সংগঠন সুন্দরম সভাপতি প্রফেসর এম নুরুল ইসলাম, আবৃত্তি শিল্পী বীর মুক্তিযোদ্ধা শাহজাহান খান, বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলার সভাপতি এ্যাড. উজ্জল বোস, চেম্বার অব কর্মাসের সাবেক ভাইস প্রেসিডেন্ট গাজী হাফিজুর রহমান শবীর, জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি শাহানুর হক।

সম্প্রীতি রক্ষা দিবসের অনুষ্ঠানে স্থানীয় সাংস্কৃতিক সংগঠন সুন্দরম,বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা, পটুয়া খেলাঘর আসর, পটুয়াখালী আবৃত্তি মঞ্চ,বাংলাদেশ জাতীয় হিন্দু যুব মহাজোট,গ্রামীন শিল্পী গোষ্ঠী,পায়রা নাট্য গোষ্ঠী, সুন্দরম নাট্যমঞ্চ,ইত্যাদী বাউল শিল্পী গোষ্ঠী,মরিচ বুনিয়া শিল্পী গোষ্ঠী,মুক্ত প্রাঙ্গন, ধ্রুবতারা,সুন্দরম চিলড্রেন’স থিয়েটারসহ ২৫টি সাংস্কৃতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের আয়োজনে পটুয়াখালী আবৃত্তি মঞ্চ ও মুক্ত প্রাঙ্গনের শিল্পীরা প্রতিবাদী আবৃত্তি পরিবেশন করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x