শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৩:৫৮ পূর্বাহ্ন

পীরগঞ্জের ঘটনায় চরমোনাই পীরের উদ্বেগ

Reporter Name
  • আপডেট টাইম : সোমবার, ১৮ অক্টোবর, ২০২১

রংপুরের পীরগঞ্জে গভীররাতে হিন্দু সম্প্রদায়ের বাড়ী-ঘরে লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই।

আজ এক বিবৃতিতে পীর সাহেব চরমোনাই বলেন, দেশের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র ও চক্রান্ত চলছে। পীরগঞ্জের ঘটনা দেশবিরোধী সেই চক্রান্তেরই অংশ।

বিবৃতিতে তিনি বলেন, এদেশ সবার। হিন্দু, মুসলিম, বৌদ্ধ ও খ্রিস্টান সকল ধর্মের মানুষেরই এদেশে শান্তিতে বসবাস করার অধিকার রয়েছে। যারা ধর্মীয় কারণে কোন নাগরিকের জানমালের নিরাপত্তার জন্যে হুমকি হয়ে দাড়ায়, তারা ধর্মবিরোধী, দেশবিরোধী এবং মানবাবিরোধী।

পীর সাহেব চরমোনাই সকল পক্ষকে সংযত থাকার আহ্বান জানিয়ে বলেন, সকল প্রকার উস্কানি ও সহিংসতা থেকে দেশের স্বার্থে সবাইতে বিরত থাকতে হবে। কোন প্রকার উস্কানির ফাঁদে পা দেয়া যাবে না। পীরগঞ্জ, কুমিল্লা, নোয়াখালী ও ফেনীসহ প্রত্যেকটি ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে প্রকৃত দোষী ব্যক্তিদের খুঁজে বের করা সরকার ও প্রশাসনের দায়িত্ব। সরকার এ দায়িত্ব পালনে ব্যর্থ হলে সঙ্কট আরো ঘুণিভূত হবে।

পীর সাহেব চরমোনাই সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় দেশের সকল রাজনৈতিক দল, ধর্মীয় ব্যক্তি এবং জনপ্রতিনিধিদের প্রতি দায়িত্বশীল ভুমিকা পালনের আহ্বান জানান।

 

 

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x