বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ১১:৩৩ অপরাহ্ন

প্রতীকী মেয়র থেকে প্রধানমন্ত্রী হতে চান ইমা

Reporter Name
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১২ অক্টোবর, ২০২১

মাত্র এক ঘণ্টার জন্য নতুন এক মেয়র পেয়েছিল ফেনী পৌরসভার বাসিন্দারা। দায়িত্ব গ্রহণ করেই ফেনী থেকে বাল্যবিবাহ দূর করার ঘোষণা দিয়েছেন সেই মেয়র। দায়িত্ব পালনের ফাঁকে জানিয়েও দিয়েছেন, প্রধানমন্ত্রী হতে চান তিনি। প্রতীকী মেয়র হিসেবে ইমার দেয়া বিভিন্ন সুপারিশ আমলে নেয়ার আশ্বাস দিয়েছেন ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী।

ইমা রাজধানীর উত্তরা হাই স্কুল এন্ড কলেজের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী। এর আগে তিনি ন্যাশনাল চাইল্ড পার্লামেন্টে প্যানেল ডেপুটি স্পিকারের দায়িত্বও পালন করছেন। এ ছাড়া ন্যাশনাল চিলড্রেন টাস্কফোর্স জেলা শাখার সাবেক শিশু গবেষক ও চাইল্ড পার্লামেন্ট মেম্বার তিনি।

সোমবার বিকেল সাড়ে ৫টা থেকে সাড়ে ৬টা পর্যন্ত ফেনী পৌরসভার মেয়রের দায়িত্ব ব্যস্ততার মধ্য দিয়েই কাটিয়েছেন মাহবুবা তাবাসুম ইমা। তিনি দ্বাদশ শ্রেণিতে পড়েন।

পৌরসভাকে নারীবান্ধব করে গড়ে তুলতে এবং নারীর উন্নয়নে কাজ করতেই ফেনী পৌরসভার প্রতীকী মেয়র হন ইমা। পৌর মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজীর কাছ থেকে দায়িত্ব বুঝে নেয়ার পর পৌরসভার মিলনায়তন কক্ষেই কেটে গেছে তার দায়িত্বের পুরোটা সময়। তবে এই সময়ের মধ্যে পৌর পরিষদের সব কর্মকর্তা-কর্মচারী আনুষ্ঠানিকভাবে তার অধীনই ছিলেন।

মেয়র অবস্থায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে ইমা বলেন, ‘আমি এখন প্রতীকী মেয়র হয়েছি। আগামীতে আমি দেশের প্রধানমন্ত্রী হতে চাই। প্রধানমন্ত্রী হয়ে দেশের সেবা করব। দেশকে বাল্যবিবাহ, শিশু নির্যাতন ও ধর্ষণমুক্ত করব।’

কন্যাশিশু দিবস উপলক্ষে নারীর ক্ষমতায়নের জন্য বেসরকারি সংস্থা প্ল্যান ইন্টারন্যাশনাল ও ন্যাশনাল চিলড্রেন টাস্কফোর্স- ‘এনসিটিএফ’-এর উদ্যোগে পৌরসভাকে নারীবান্ধব করার আনুষ্ঠানিক দায়িত্ব পান ইমা। এ সময় নিজের সুপারিশমালা তুলে ধরার পাশাপাশি পৌরসভার কিছু দাপ্তরিক কাজেরও তদারকি করেন তিনি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x