বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ১০:৪৯ অপরাহ্ন

প্রস্তুতি শেষ না করেই বইমেলার উদ্বোধন

Reporter Name
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২২

করোনা মহামারির কারণে এবার বইমেলা ফেব্রুয়ারি মাসের শুরু থেকে শুরু করা যায়নি। ১৫ দিন পরে শুরু হচ্ছে এবারের অমর একুশে বই মেলা। এরপরও প্রস্তুতি শেষ করতে পারেনি সংশ্লিষ্টরা। অনেকটা অঘোছালোভাবেই শুরু হল মেলা। আজ মঙ্গলবার মেলার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গতকাল সোমবার সন্ধ্যায় সরেজমিন দেখা যায়, ক্রেতা-দর্শনার্থীদের জন্য এখনও তৈরি হয়নি মেলা প্রাঙ্গণ। সোহরাওয়ার্দী উদ্যানের মেলা প্রাঙ্গণ-জুড়ে এখনও অংশগ্রহণকারী অধিকাংশ স্টল বা প্যাভিলিয়নের কাঠামো তৈরির কাজ চলছে।

শুধু তাই নয় সোহরাওয়ার্দী উদ্যান অংশের মেলার মাঠে তৈরি হয়নি ইটের পথ। লিটলম্যাগ চত্বরও পুরোটাই ফাঁকা। বলা চলে অনেকটা অগোছালো ও অপ্রস্তুত রেখে উদ্বোধন হতে যাচ্ছে এবারের বইমেলা।

মেলায় অংশ নেওয়া প্রকাশকদের দাবি, মেলা শুরুর আগের দিন এমন পরিস্থিতি গত ২০ বছরে দেখা যায়নি। মেলার ব্যাপ্তি ১৪ দিন হওয়ায় অনেক ছোট প্রকাশক এবারের মেলা নিয়ে আগ্রহ হারিয়ে ফেলেছে। উদ্বোধনের কয়েক ঘণ্টা বাকি থাকলে অনেক প্রকাশক স্টল তৈরি কাজে মনোযোগী নয়।

এবার মেলা ছুটির দিন ছাড়া প্রতিদিন দুপুর ২টা থেকে রাত ৯টা পর্যন্ত খোলা থাকবে বইমেলা। তবে রাত সাড়ে ৮টার পর নতুন করে কেউ মেলা প্রাঙ্গণে প্রবেশ করতে পারবেন না। ছুটির দিন অর্থাৎ শুক্র ও শনিবার বইমেলা চলবে সকাল ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত। ২১ ফেব্রুয়ারি মেলা শুরু হবে সকাল ৮টায়, চলবে রাত ৯টা পর্যন্ত।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x