রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৮:৪৭ পূর্বাহ্ন

ফেসবুকে আয় বাড়বে কন্টেন্ট ক্রিয়েটরদের

তথ্যপ্রযুক্তি ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার ৬ নভেম্বর, ২০২১
  • ৬১

সময় বদলেছে। অনলাইন থেকেই এখন আয় করছেন কোটি কোটি মানুষ। যে বিষয়টি এখনো অনেকের অজানা। ফেসবুক, ইউটিউব, গুগুল থেকে আয় করছে অনেকে। ফেসবুক থেকে সবচেয়ে কঠিণ হলেও যারা এগিয়ে গেছেন তাদের আয় হচ্ছেন নিয়মিত। এবার ফেসবুকে কন্টেন্ট বানিয়ে আয় করাদের জন্য সুখবর নিয়ে আসলো প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা।

একটি বোনাস কর্মসূচি চালু করা হচ্ছে বলে জানান মার্ক জাকারবার্গ। তিনি বলেন, এতে প্রতিটি নতুন সাবস্ক্রাইবারের জন্য ক্রিয়েটরদের অর্থ পরিশোধ করা হবে। চলতি গ্রীষ্মে ঘোষিত ১০০ কোটি মার্কিন ডলার ক্রিয়েটর বিনিয়োগের অংশ হিসেবে তাদের অর্থ দেওয়া হবে।

এখন থেকে কন্টেন্ট ক্রিয়েটরদের তাদের কাজের বিনিময়ে অর্থ দেওয়ার দিকে নজর দেবে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক। মূলত অ্যাপল যেকোনো কন্টেন্ট থেকে ত্রিশ শতাংশ ফি নেয়। তাতে আয় অনেকটা কম হয় কন্টেন্ট ক্রিয়েটরদের। তাই কন্টেন্ট ক্রিয়েটররা যাতে আরও বেশি আয় করতে পারেন, তা নিশ্চিত করতে সাবস্ক্রিপশনের হালনাগাদ করছে ফেসবুক।

বুধবার (৩ নভেম্বর) ফেসবুকে দেওয়া এক পোস্টে ফেসবুকের প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ এমন তথ্য দিয়েছেন। তিনি বলেন, আমরা কন্টেন্ট ক্রিয়েটরদের জন্য তাদের সাবস্ক্রিপশনের একটি প্রচারমূলক লিংক চালু করছি। লোকজন যখন এই লিংক ব্যবহার করে সাবস্ক্রিপশন করবেন, তখন কন্টেন্ট ক্রিয়েটররা কর বাদে নিজেদের আয় করা অর্থ পাবেন।

তিনি আরও বলেন, ক্রিয়েটররা তাদের ভিউয়ারদের আরও বেশি স্বত্ব পাবেন।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..