রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৮:৪২ পূর্বাহ্ন

বঙ্গীয় সাহিত্য সংস্কৃতি সংসদের তিন দিনব্যাপী আয়োজনের সমাপ্তি

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : সোমবার ১৫ নভেম্বর, ২০২১
  • ৪৯

বাংলাদেশ শিল্পকলা একাডেমির সহযোগিতায় বঙ্গীয় সাহিত্য সংস্কৃতি সংসদের তিন দিনব্যাপী আয়োজনের সমাপ্ত হয়েছে। তিনদিনে রাজা রামমোহন রায়ের বিশ্ব অভিযাত্রার ১৯০তম ও কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের নোবেল বিজয়ের ১০৮তম বার্ষিকী স্মরণ; বঙ্গীয় ইশতেহার ঘোষণা করা হয় এবং শান্তি সম্প্রীতির সংকলনের প্রথম খন্ড শত কবির কবিতা প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়। আজ সোমবার সন্ধায় শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তন বিভিন্ন আয়োজন করা হয়।

মিলনায়তনের সামনে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় কবি কাজী নজরুল ইসলামের প্রতিকৃতিতে বিশ্বপ্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে শ্রদ্ধাজ্ঞাপন করা হয়।

বঙ্গীয় সাহিত্য সংস্কৃতি সংসদের আয়োজনে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. আবুল মনসুর। সম্মানিত অতিথি হিসেবে ছিলেন বঙ্গীয় সাহিত্য সংস্কৃতি সংসদের সভাপতি কথাশিল্পী সেলিনা হোসেন। বাংলাদেশ শিল্পকলা একাডেমি, মহাপরিচালক লিয়াকত আলী লাকী, সম্মিলিত সাংস্কৃতিক জোট এর সভাপতি গোলাম কুদ্দুস, ইন্দিরা গান্ধী সাংস্কৃতিক কেন্দ্র, হাইকমিশন অব ইন্ডিয়া এর পরিচালক ড. নীপা চৌধুরী, বঙ্গীয় সাহিত্য সংস্কৃতি সংসদের মুখ্য উপদেষ্টা আজিজুর রহমান।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..