শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০৯:০৩ পূর্বাহ্ন

ববিতে বঙ্গবন্ধু অলিম্পিয়াডের পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত

Reporter Name
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৭ ডিসেম্বর, ২০২১

বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) বিইউ রেডিও’র আয়োজনে মুজিব জন্মশতবর্ষ উপলক্ষে আয়োজিত ‘বঙ্গবন্ধু অলিম্পিয়াড সিজন-১ ও সিজন-২’ এর পুরষ্কার বিতরণ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। যেখানে বরিশাল বিশ্ববিদ্যালয় সহ প্রায় ১৯ টি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

মঙ্গলবার (১৭ ই ডিসেম্বর) দুপুর ১১ টায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের জীবনানন্দ দাশ কনফারেন্স রুমে অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.মোঃ ছাদেকুল আরেফিন।

তিনি বলেন শিক্ষা, গবেষণা এবং সহশিক্ষা কার্যক্রমের সমন্বয়েই বিশ্ববিদ্যালয়কে আন্তর্জাতিক পরিমন্ডলে পরিচিত করা সম্ভব। এবং শিক্ষার প্রকৃত বাস্তবায়ন, ব্যক্তিত্ববোধের বিকাশের জন্য সহশিক্ষা কার্যক্রমের গুরুত্ব তুলে ধরেন।

এসময় তিনি আরো বলেন, বিশ্ববিদ্যালয় জ্ঞান সৃষ্টি ও বাস্তবায়ন করে। জীবনটা শুধু ভোগের নয় ত্যাগেরও বটে শিক্ষার্থীদের মধ্যে সমাজ ও দেশের জন্য দায়বদ্ধতার কমিটমেন্ট তৈরী করা অপরিহার্য।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড.মো : খোরশেদ আলম (প্রক্টর ;বরিশাল বিশ্ববিদ্যালয় ;উপদেষ্টা,বিইউ রেডিও ) তিনি বলেন বিইউ রেডিও তাদের বিভিন্ন কার্যক্রমের মাধ‍্যমে শিক্ষার্থীদের মাঝে মুক্তিযোদ্ধা, স্বাধীনতার চেতনা জাগ্রত করছে। এছাড়া আরও উপস্থিত ছিলেন আইন বিভাগের সহকারী অধ্যাপক সুপ্রভাত হালদার এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক মনিরা বেগম।

বঙ্গবন্ধু অলিম্পিয়াড সিজন -১ এর প্রথম স্থান অধিকার করেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তামিমা হোসাইন তমা, দ্বিতীয় স্থান অধিকার করেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তইয়েবা তাকবির এবং তৃতীয় স্থান অধিকার করেন একই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মিকাদাম রহমান।

বঙ্গবন্ধু অলিম্পিয়াড সিজন -২ এর প্রথম স্থান অধিকার করেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থী সাদিয়া জান্নাত ইভা, দ্বিতীয় স্থান অধিকার করেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মাহমুদা হক মিতু, তৃতীয় স্থান অধিকার করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তানিব রহমান।

একই অনুষ্ঠানে বিইউ রেডিও এবং এ্যামিকাস গিল্ডের যৌথ আয়োজনে অনুষ্ঠিত হওয়া প্রথম জাতীয় আইন অলিম্পিয়াডের পুরষ্কার বিতরণ করা হয়। যেখানে প্রথম স্থান অধিকার করেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হালিমাতুস সাদিয়া, দ্বিতীয় স্থান অধিকার করেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের আরেক শিক্ষার্থী সামিয়া সুলতানা এবং তৃতীয় স্থান অধিকার করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নিপা রানী সাহা। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বিইউ রেডিও’র সভাপতি সাইদুজ্জামান শোয়েব এবং সঞ্চালনায় ছিলেন সারা ইসলাম।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়: