শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ১১:৪৯ পূর্বাহ্ন

বশেমুরবিপ্রবিতে গুচ্ছ পদ্ধতির ‘এ’ ইউনিটের পরীক্ষা সম্পন্ন

Reporter Name
  • আপডেট টাইম : রবিবার, ১৭ অক্টোবর, ২০২১

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) রবিবার (১৭ অক্টোবর) গুচ্ছভুক্ত ২০টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। দুপুর ১২ টা থেকে ১টা পর্যন্ত চলমান গুচ্ছ পদ্ধতির ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষার্থীদের পদচারণায় মুখরিত হয়েছে বশেমুরবিপ্রবি ক্যাম্পাস প্রাঙ্গন। আজকের পরীক্ষায় অংশ নিয়েছে বিজ্ঞান অনুষদের মোট ৬,৯১২ জন পরীক্ষার্থী

সরেজমিনে ঘুরে দেখা যায়, যথাযথ স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীরা প্রবেশ করছে। বিশ্ববিদ্যালয়ের প্রতিটা অনুষদের সামনে ও গুরুত্বপূর্ণ জায়গায় সিট প্লান ঝুলিয়ে দেওয়া হয়েছে। এছাড়া করোনার মধ্যে একাডেমিক পরীক্ষা নেওয়ার সময় স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হয়েছে। এছাড়াও প্রত্যেকটি পরীক্ষা হল স্যানিটাইজ করা হয়েছে পরীক্ষা শুরুর পূর্বে।

পরীক্ষা শেষে বশেমুরবিপ্রবি প্রক্টর ড. রাজিউর রহমান বলেন, “আমাদের বিশ্ববিদ্যালয় অত্যন্ত সুন্দর পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন এর সাথে যত স্বেচ্ছাসেবী সংগঠন এবং বিভিন্ন স্বেচ্ছাসেবকরা যারা পরীক্ষা অনুষ্ঠানে সহায়তা করেছেন সবাইকে আমি আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই।”

তিনি আরও বলেন, “আমরা ইতিমধ্যে শুধু একটি জালিয়াতির খবর পেয়েছি। জালিয়াতি করা শিক্ষার্থীকে আমরা আটক করেছি এবং পরবর্তী ব্যবস্থা গ্রহণ করার কার্যক্রম চালাচ্ছি।”

ভর্তি পরিক্ষা নিয়ে আগত শিক্ষার্থীরা জানায়, “পরীক্ষার প্রশ্ন ততটা কঠিন হয়নি, সাবলীল প্রশ্ন হয়েছে কিন্তু ক্যালকুলেশন বেশি ছিল এবং ক্যালকুলেটরের ব্যবহার নিষিদ্ধ ছিল তাই কিছু প্রশ্নের উত্তর করতের অসুবিধায় পড়তে হয়েছে।”

আরেক পরীক্ষার্থী আকাশ জানায়, “গুচ্ছ ভর্তি পরীক্ষা আমাদের জন্য ভালো সিদ্ধান্ত হয়েছে। আমরা বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে যাতায়াতের ঝঞ্ঝাট থেকে মুক্ত হয়েছি। এক পরীক্ষায় ২০টি বিশ্ববিদ্যালযয়ে পরীক্ষা দেয়ার সুযোগ পেয়েছি।”

বিশ্ববিদ্যালয় প্রশাসন ছাড়াও গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষা উপলক্ষে মাঠে ছিলো বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগ, বিভিন্ন আঞ্চলিক সংগঠন, স্বেচ্ছাসেবী সংগঠন, বিএনসিসি, রোভার স্কাউট ও বিভিন্ন সাংবাদিক সংগঠন।

উল্লেখ্য, গুচ্ছ পদ্ধতিতে ‘এ’, ‘বি’, ‘সি’ ইউনিট মিলিয়ে মোট ২০টি বিশ্ববিদ্যালয় একযোগে ভর্তি পরীক্ষা হবে। এ তিন ইউনিটে বশেমুরবিপ্রবিতে পরীক্ষা দিবে ৯,৭৭০ জন পরীক্ষার্থী।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x