শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০৮:৪২ পূর্বাহ্ন

বশেমুরবিপ্রবিতে সেমিস্টার ফাইনাল পরীক্ষা বর্জন করল পুরকৌশল বিভাগ

Reporter Name
  • আপডেট টাইম : বুধবার, ১৭ নভেম্বর, ২০২১

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়-এ অনির্দিষ্টকালের জন্য পরীক্ষা বর্জন করল পুরকৌশল (সিভিল ইঞ্জিনিয়ারিং) বিভাগের শিক্ষার্থীরা । আজ বুধবার দুপুর ২ টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে ৩ দফা দাবি জানিয়ে পুরকৌশল বিভাগের শিক্ষার্থীরা অনির্দিষ্টকালের জন্য পরীক্ষা বর্জনের এ ঘোষণা দেন।

এ সময় শিক্ষার্থীরা বিভাগের শিক্ষক সংকট, অপর্যাপ্ত শ্রেণিকক্ষ না থাকা ও ল্যাব সুবিধা না থাকাসহ শিক্ষা সংক্রান্ত একাধিক বিষয়ে সমস্যার কথা জানান। এর আগে, প্রশাসনকে উক্ত বিভাগের নানাবিধ সমস্যার কথা জানানো হলে, শিক্ষার্থী আশ্বাস প্রদান হয়। তবে কার্যকর কোন প্রকারের সমাধানের জন্য প্রশাসন কতৃক কোন প্রকারের উদ্যোগ গ্রহণ করা হয়নি বলেও জানান শিক্ষার্থীরা।

এদিকে, শিক্ষা সংক্রান্ত বিষয়ে শিক্ষার্থীদের প্রতি শিক্ষকদের আন্তরিকতার অভাবকে দায়ি করে শিক্ষার্থীরা আরও বলেন, শ্রেণিকক্ষে পাঠদানের ক্ষেত্রে সিনিয়র অভিজ্ঞ শিক্ষকদের বদলে প্রভাষক দ্বারা পাঠদান চলমান রয়েছে। এক্ষেত্রে তাদের পক্ষে পরিপূর্ণ পাঠদান সম্ভব হচ্ছে না এবং শিক্ষা কার্যক্রম ব্যহত হচ্ছে বলে শিক্ষার্থীরা জানান। এজন্য নূন্যতম একজন অভিজ্ঞতা সম্পন্ন অধ্যাপক শিক্ষকের প্রয়োজন বলে তারা দাবি করেন। এছাড়া ল্যাব সুবিধা না থাকার বিষয়ে হতাশা প্রকাশ করেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা আরও জানান, ইতিমধ্যে আমরা ক্লাস, পরীক্ষাসহ সকল ধরনের শিক্ষা কার্যক্রম বর্জন করে বিভাগে তালা ঝুলিয়ে দিয়েছে। একইসাথে যতদিন না পর্যন্ত ল্যাব সুবিধা প্রদানসহ শ্রেণীকক্ষ সমস্যার সমাধান এবং নূন্যতম একজন স্থায়ী অধ্যাপক শিক্ষক নিয়োগ দেওয়া হবে, ততদিন তাদের এই অবস্থান কর্মসূচি অব্যাহত থাকবে বলে জানা গেছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়: