শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০৭:২৬ পূর্বাহ্ন

বাইডেনের চিফ অব স্টাফ হলেন দীর্ঘদিনের সহযোগী রন ক্লেইন

আন্তর্জাতিক ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার ১২ নভেম্বর, ২০২০
  • ২৯ বার পঠিত

নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন তার দীর্ঘদীনের সহযোগী রন ক্লেইনকে হোয়াইট হাউসের চিফ অব স্টাফ হিসেবে নিয়োগ দিয়েছেন। ক্লেইন বাইডেনের নিকটতম সহযোগী এবং ১৯৮৯ সালে বাইডেন যুক্তরাষ্ট্রের সিনেটর থাকাকালীন সময় থেকে তিনি ডেমোক্র্যাটদের হয়ে কাজ করছেন। খবর রয়টার্স।

বাইডেন ভাইস-প্রেসিডেন্ট থাকাকালীন ২০১৪ সালে ইবোলা সঙ্কটের সময় তিনি বারাক ওবামা প্রশাসনের প্রতিক্রিয়ার দায়িত্বে ছিলেন। হোয়াইট হাউসের চিফ অব স্টাফ মূলত প্রেসিডেন্টের দৈনন্দিন কর্মসূচির ব্যবস্থাপক হিসেবে কাজ করেন। আর রাজনৈতিক এই নিয়োগের জন্য সিনেটের অনুমোদনের প্রয়োজন হয় না।

রিপাবলিকান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের করোনাভাইরাস মহামারী পরিচালনার তীব্র সমালোচক ক্লেইন চলমান স্বাস্থ্য সংকটে বাইডেনের সঙ্গে হাল ধরার প্রত্যাশা করেছিলেন।

একটি বিবৃতিতে বাইডেন ক্লেইনের প্রশংসা করে বলেন, রনের সঙ্গে বহু বছর ধরে একসঙ্গে কাজ করছি। এরমধ্যে ২০০৯ সালে ইতিহাসের সবচেয়ে খারাপ মন্দা থেকে আমেরিকান অর্থনীতিকে উদ্ধার করেছি এবং পরবর্তীতে ২০১৪ সালে এক স্বাস্থ্য সংকটকে পরাস্ত করেছি। সবমিলিয়ে রন আমার কাছে অমূল্য হয়ে উঠেছে।

এমন দায়িত্ব পেয়ে রনও একটি বিবৃতিতে বাইডেনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বলেন, প্রেসিডেন্ট নির্বাচিত বাইডেনকে এই ভূমিকায় সহায়তা করা আজীবন সম্মানের। আমাকে নিয়ে তার আত্মবিশ্বাসের কারণে আমি বিনীত হয়েছি। আমি তাকে হোয়াইট হাউসের জন্য একটি মেধাবী ও বৈচিত্র্যময় দলকে একত্রিত করতে সহায়তা করার প্রত্যাশা করছি।

ওবামা প্রশাসনে ভাইস প্রেসিডেন্ট বাইডেনের চিফ অব স্টাফ হিসেবে ক্লেইন ২০০৯-১১ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেন। ডেমোক্র্যাট দলীয় এই কর্মী সম্প্রতি বাইডেনের প্রেসিডেন্সিয়াল প্রচারের সিনিয়র উপদেষ্টা হিসেবে কাজ করেছেন।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..