বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৮:৩০ অপরাহ্ন

বাণিজ্য চুক্তিকে খয়রাতি অভিহিত করে নিচু মানসিকতার পরিচয় দিয়েছে ভারত: ইসলামী আন্দোলন ঢাকা মহানগর দক্ষিণ

Reporter Name
  • আপডেট টাইম : রবিবার, ২১ জুন, ২০২০

ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ ও সেক্রেটারী মাওলানা এবিএম জাকারিয়া এক বিবৃতিতে সম্প্রতি চীন সরকারের ‘এশিয়া প্যাসিফিক ট্রেড এগ্রিমেন্ট’ অনুযায়ী বাংলাদেশের পণ্য চীনা বাজারে শুল্কমুক্ত প্রবেশের সুবিধা ঘোষণা করায় ভারতের গাত্রদাহ শুরু হয়েছে বলে মন্তব্য করেছেন।

আজ রোববার (২১ জুন) গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এসব কথা বলেন ইসলামী আন্দোলন ঢাকা মহানগর এর নেতৃবৃন্দ।

ভারতীয় বিভিন্ন মিডিয়ায় চীনা বাজারে বাংলাদেশি পণ্যের শুল্কমুক্ত প্রবেশের বিষয়টিকে খয়রাতি চুক্তি বলে অভিহিত করে অত্যন্ত নিকৃষ্ট মানসিকতার পরিচয় দিয়েছে ভারত। ভারতীয় মিডিয়ায় এ বাণিজ্য চুক্তিকে খয়রাতি চুক্তি বলে অভিহিত করায় এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন নেতৃবৃন্দ।

নেতৃদ্বয় বলেন, বাণিজ্য চুক্তিকে খয়রাতি চুক্তি বলে ভারত নিজেদের অত্যন্ত নিচু মানসিকতার পরিচয় দিয়েছে। চীনের বাজারে বাংলাদেশি পণ্যের শুল্কমুক্ত প্রবেশাধিকার সফলতার লক্ষণ। বাংলাদেশের বাণিজ্যিক কূটনীতির এ সফলতাকে ভারতীয় বিভিন্ন গণমাধ্যমে খয়রাতি বলাটা একটি স্বাধীন স্বার্বভৌম রাষ্ট্রকে চরমভাবে অবজ্ঞা ও অবহেলা করার শামিল।

নেতৃদ্বয় অবিলম্বে বাংলাদেশ সরকারের সর্বোচ্চ পর্যায় থেকে অবিলম্বে এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে আপত্তি ও প্রতিবাদ জানাতে হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়: