রবিবার, ০১ অগাস্ট ২০২১, ০৯:০৮ অপরাহ্ন

বান্দরবান-রোয়াংছড়ি সড়কে যান চলাচল বন্ধ

অর্থনীতি ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার ১৮ জুলাই, ২০২১
  • ৩৫ বার পঠিত

বান্দরবানের রোয়াংছড়ি সড়কের ১৫ কিলোমিটার কলাতলী পাহাড় এলাকায় একটি বেইলি ব্রিজ ঝুঁকিপূর্ণ হওয়ায় বান্দরবান-রোয়াংছড়ি সড়কে যান চলাচল বন্ধ রয়েছে। এতে সড়কের দুই পাশে পণ্যবাহী যানবাহন আটকে পড়েছে। তবে যাত্রীবাহী বাসগুলো সেতুর দুই পাশ থেকে যাত্রী ওঠানামা করছে।

জানা গেছে, শুক্রবার রাতে মালবাহী একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে ব্রিজের রেলিংয়ে ধাক্কা দেয়। এতে ব্রিজটি একপাশে ঝুঁকে পড়ে। শনিবার সকাল থেকে ছোট ছোট যানবাহন পারাপার হচ্ছিল। তবে দুটি ওভারলোড ট্রাক চলাচল করায় সকাল ১০টার পর থেকে ব্রিজটি যান চলাচলের জন্য সম্পূর্ণ ঝুঁকিপূর্ণ হয়ে পড়ে।

প্রত্যক্ষর্শীরা জানায়, বৃহস্পতিবার রাতে একটি আম বহনকারী ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে বেইলি সেতুর ওপর ধাক্কা খেয়ে ভেঙে পড়ে। পরে কোনোরকমে যানবাহন চলাচল করলেও শুক্রবার রাতে ভারী ট্রাক নড়বড়ে সেতু অতিক্রম করার সময় দেবে যায়। এরপর থেকে যানবাহন চলাচল একেবারে বন্ধ রয়েছে।

সওজ বান্দরবানের নির্বাহী প্রকৌশলী মো. মোসলেহ উদ্দিন চৌধুরী বলেন, আসন্ন ঈদের আগে যাতে হালকা যান চলাচল করতে পারে সে ব্যবস্থা নেওয়া হচ্ছে। ঈদের পর ভারী যান চলাচলের জন্য প্রয়োজনীয় কাজ করা হবে। এ ছাড়া তিন পার্বত্য জেলা, চট্টগ্রাম, কক্সবাজার ও দোহাজারি ডিভিশনের ঝুঁকিপূর্ণ বেইলি ব্রিজের ওপর উন্নয়ন প্রকল্প প্রস্তাবনা (ডিপিপি) দেওয়া আছে। অনুমোদন পেলে নতুনভাবে উন্নয়ন কাজ শুরু করা হবে।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..