শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ১০:১০ অপরাহ্ন

বিদ্যুতের দাম বৃদ্ধি: ৮ অক্টোবর বাম জোটের সমাবেশ-বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : বুধবার, ৫ অক্টোবর, ২০২২

বিদ্যুতের দাম বাড়ানোর প্রক্রিয়া বন্ধ ও বিদ্যুৎ বিপযর্য়ের কারণ উদঘাটন এবং নিরবিচ্ছিন্ন বিদ্যুতের দাবিতে বাম গণতান্ত্রিক জোট আগামী ৮ অক্টোবর শনিবার দেশব্যাপী সমাবেশ-বিক্ষোভ করবে। ওইদিন বিকেল সাড়ে ৪টায় রাজধানীর পুরানা পল্টন মোড়ে সমাবেশ ও বিক্ষোভ অনুষ্ঠিত হবে।

আজ বুধবার বাম গণতান্ত্রিক জোটের কেন্দ্রীয় পরিচালনা পর্ষদের সমন্বয়ক ও বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছেন। তিনি বিদ্যুতের মূল্যবৃদ্ধির তৎপরতায় উদ্বেগ প্রকাশ করে আগামী ৮ অক্টোবরের সমাবেশ ও বিক্ষোভ কর্মসূচী সফল করতে সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানিয়েছেন।

বাম জোটের বিবৃতিতে বলা হয়েছে, ভুলনীতি ও দুর্নীতির কারণে বিদ্যুতের উৎপাদন খরচ বৃদ্ধি পেয়েছে। বিদ্যুৎ ও জ্বালানী খাতে ভুলনীতি-দুর্নীতি ও অব্যবস্থাপনার কারণে হাজার হাজার কোটি টাকা গচ্ছা দিতে হচ্ছে। এই দায় জনগণের কাঁধে চাপাতে আবারো মূল্যবৃদ্ধির পাঁয়তারা চলছে। বিদ্যুতের দাম বাড়লে নিত্যপণ্যসহ বিভিন্ন খাতে আরেকবার মূল্যবৃদ্ধি ঘটবে। আয় কমে যাওয়া সাধারণ মানুষের পক্ষে তা বহন করা সম্ভব না। মূল্যবৃদ্ধির এই পাঁয়তারার বিরুদ্ধে জনগণকে রুখে দাঁড়াতে হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়: