মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০৪:২৬ পূর্বাহ্ন

বিমান বন্দরে বৈদেশিক মুদ্রা পাচারকালে দুই যাত্রী আটক

Reporter Name
  • আপডেট টাইম : শুক্রবার, ২৯ অক্টোবর, ২০২১

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে শুক্রবার সকালে সৌদি রিয়াল পাচারের চেষ্টাকালে দুইজন বহির্গমণ যাত্রীকে গ্রেফতার করেছে বিমানবন্দর আর্মড পুলিশ।

বাংলাদেশি মুদ্রার ১ কোটি ৪০ লাখ টাকা সমমূল্যের সৌদি রিয়েল নিয়ে বাহরাইন যাওয়ার চেস্টা করে তারা। বিমানবন্দর আমর্ড পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক এ তথ্য নিশ্চিত করেন।

আটক যাত্রীরা হলেন,  ব্রাহ্মনবাড়িয়া জেলার জুয়েল(৩৬) এবং কুমিল্লা জেলা নিবাসী গোলাম রব্বানী(৪৬)। অতিরিক্ত পুলিশ সুপার জিয়াউল হক বলেন, আজ ভোর ০৫ টা ৪০  মিনিটে গালফ এয়ারের একটি ফ্লাইটে তারা বাহরাইন যাওয়ার চেষ্টা করছিলেন। সেখান থেকে তাদের দুবাই যাবেন। এয়ারপোর্ট আর্মড পুলিশ তাদের দুজনকে  হোল্ডিং লাউঞ্জের ভিতর থেকে আটক করে। এসময় তাদের লাগেজ থেকে ছয় লক্ষ সৌদি রিয়াল উদ্ধার করা হয়, যা বাংলাদেশি টাকায় প্রায় এক কোটি ৪০ লক্ষ টাকার সমমূল্যের। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে তাদের নজরদারি করা হয়।

জিয়াউল হক বলেন, তারা লাগেজগুলো বুকিং দিয়ে ফ্লাইটে উঠার জন্য অপেক্ষা করছিলেন। উড়োজাহাজ থেকে তাদের লাগেজ তল্লাশি করে এসব মুদ্রা পাওয়া যায়। লাগেজের নিচের অংশ লুকিয়ে নেওয়ার চেস্টা করছিলেন তারা। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছে, তারা দুবাইয়ে এসব মুদ্রা পাচারের উদ্দেশ্য ছিলো। এই দুইজন নিয়মিত ভ্রমণ করেন। প্রতি সপ্তাহেই তারা দুবাইয়ে যাতায়াত করেন। সোনা চোরাচালানের উদ্দেশ্য এসব মুদ্রা ব্যবহার করা হতে পারে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x