শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০৭:২৬ পূর্বাহ্ন

বিশুদ্ধ খাবারের অঙ্গিকার নিয়ে এসএমই মেলায় আহার ফুড এন্ড বেভারেজ লি:

Reporter Name
  • আপডেট টাইম : বুধবার, ৮ ডিসেম্বর, ২০২১

গত ৫ ডিসেম্বর শুরু হয়েছে নবম জাতীয় এসএমই পণ্য মেলা। এবারের রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনকেন্দ্রে মেলায় বিশুদ্ধ খাবারের অঙ্গিকার নিয়ে এসএমই মেলায় অংশ নিচ্ছেন আহার ফুড এন্ড বেভারেজ লিমিডেট। মেলায় ই-২৯৩ নম্বর স্টলে পাওয়া যাচ্ছে, আহার’র এর পানি, সরিষার তেল, হলুদের গুড়া, মরিচের গুড়া, ডিটারজেন্ট পাউডার, লবণ, চিনি, জুসসহ অন্তত ১২টি পণ্য। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা প্রাঙ্গণ দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে আহারের স্টল।

আহার ফুড এন্ড বেভারেজ লিমিডেট’র ব্যবস্থাপনা পরিচালক আহসান আজিজ সোহাগ বলেন, ‘বিশুদ্ধ খাবার নিশ্চিত করার জন্য আমরা দীর্ঘদিন ধরে কাজ করে আসছি। সব সময় সেই চেষ্টাই থাকবে। আমাদের মতো উদ্যোক্তাদের জন্য সরকার যে সুযোগ দিচ্ছে, সেটিকে আরো সহজ করতে হবে। অনেক ভালো ভালো কোম্পানি দেশে মানসম্মত পণ্য দিতে পারলেও ভেজালকারবারীদের জন্য সেটিতে বাধা সৃষ্টি হচ্ছে।’

জানা যায়, মেলা চলবে আগামী ১২ ডিসেম্বর। মেলায় প্রবেশে কোনো ফি লাগবে না। ৮ দিনব্যাপী এবারের মেলায় ৩২৫টি ক্ষুদ্র ও মাঝারি শিল্পপ্রতিষ্ঠান অংশ নিচ্ছে, যার মধ্যে ৬০ শতাংশই নারী উদ্যোক্তা। বেশি থাকছে ফ্যাশনশিল্পের ১১৬টি প্রতিষ্ঠান। এ ছাড়া থাকবে চামড়াজাত পণ্য খাতের ৩৭টি, কৃষি প্রক্রিয়াজাতকরণ পণ্য খাতের ৩৬টি, হস্তশিল্পের ৩৩টি, পাটজাত পণ্যের ২৯টি, হালকা প্রকৌশলশিল্পের ১৭টি, তথ্যপ্রযুক্তি খাতের ৪টি, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস খাতের ৬টি, হারবাল পণ্যের ৪টি, জুয়েলারি পণ্যের ৪টি ও প্লাস্টিক পণ্য খাতের ৩টি প্রতিষ্ঠান।

এসএমই উদ্যোক্তাদের পণ্যের প্রচার ও প্রসারে ২০১২ সাল থেকে জাতীয় এসএমই পণ্য মেলা আয়োজন করছে এসএমই ফাউন্ডেশন। অষ্টম জাতীয় এসএমই পণ্য মেলায় অংশগ্রহণকারী উদ্যোক্তারা প্রায় ২১ কোটি ৮৮ লাখ টাকার পণ্য বিক্রয় করেছেন। ক্রয়াদেশ পেয়েছেন প্রায় সাড়ে ৩৬ কোটি টাকার।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়: