বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ০৭:০৫ পূর্বাহ্ন

বেস্ট ন্যারেটিভ ফিল্ম পুরস্কার পেলো ‘মায়া: দ্য লস্ট মাদার’

অর্থনীতি ডেস্ক
  • আপডেট টাইম : ১৬ জুলাই, ২০২০
  • ৪০ বার পঠিত

টেগোর ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে মাসুদ পথিক পরিচালিত বীরাঙ্গনা ও যুদ্ধশিশুর বাস্তব কাহিনী নিয়ে নির্মিত ‘মায়া দ্য লস্ট মাদার’ সিনেমাটি বেস্ট ন্যারেটিভ ফিল্ম পুরস্কার জিতেছে।

মঙ্গলবার (১৪ জুলাই) উৎসব কর্তৃপক্ষ ‘মায়া: দ্য লস্ট মাদার’ সিনেমার বেস্ট ন্যারেটিভ ফিল্ম পুরস্কারের সনদপত্র পাঠিয়েছে। করোনা মহামারির কারণে উৎসবটি অনলাইনে অনুষ্ঠিত হয়েছে এবং সিনেমার পরিচালকগণ অনলাইনে অংশগ্রহণ করেছেন।

বেস্ট ন্যারেটিভ ফিল্মের সনদপত্র‘মায়া: দ্য লস্ট মাদার’ সিনেমায় অভিনয় করেন- জ্যোতিকা জ্যোতি, প্রাণ রায়, মুমতাজ সরকার (কলকাতা) দেবাশিস কায়সার, নাজমা আকতার, নারগিস আকতার, ঝুনা চৌধুরী।

কবি কামাল চৌধুরীর ‘যুদ্ধশিশু’ এবং শিল্পী শাহাবুদ্দিন আহমেদের ‘ওমেন’ চিত্রকর্ম অবলম্বনে নির্মিত হয়েছে ‘মায়া: দ্য লস্ট মাদার’। ইতোমধ্যে সিনেমাটি ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভাল’, ‘নাসিকে ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভাল’, ‘দিল্লি ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল’সহ ১৫টি ফিল্ম ফেস্টিভালে প্রদর্শিত হয়েছে। আর ইতোমধ্যেই জিতেছে বেশ কয়েকটি পুরস্কার।

ব্রাত্য ক্রিয়েশন প্রযোজিত এই সিনেমাটিতে গান করেছেন- ইমন চৌধুরী, বেলাল খান, কোনাল, ঐশী, পুজা ও মমতাজ।

২০১৬ সালে ‘মায়া: দ্য লস্ট মাদার’ নির্মাণের জন্য সরকারি অনুদান পায়। সে বছরই সিনেমাটির কাজ শুরু হয়। এর কাজ সম্পন্ন করতে সময় লেগেছে তিন বছর। সিনেমাটি মুক্তি পায় গত বছরের ২৭ ডিসেম্বর।

নেকাব্বরের মহাপ্রায়াণ’খ্যাত মাসুদ পথিকের এটি দ্বিতীয় পূর্ণদৈর্ঘ্য সিনেমা। বীরাঙ্গনা ও যুদ্ধশিশুদের সত্য গল্প নিয়ে এই প্রথম পূর্ণদৈর্ঘ্য সিনেমা নির্মিত হয়েছে বাংলাদেশে।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..