রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ১২:১৭ পূর্বাহ্ন

ব্যাংকিং সেক্টরে সফলতা পেতে হলে আন্তরিকতা ও সততার সাথে কাজ করতে হবে

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : সোমবার ৮ ফেব্রুয়ারী, ২০২১
  • ১১৭ বার পঠিত

বিজনেস গ্র্যাজুয়েটদের ব্যাংকিং সেক্টরে সফলতা পেতে হলে আন্তরিকতা, কর্মদক্ষতা ও সততার সাথে কাজ করার পরামর্শ দিয়েছেন সোশ্যাল ইসলামী ব্যাংক লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও কাজী ওসমান আলী । সোমবার বিকেলে ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটি ( ISU) এর বিজনেস এডমিনিস্ট্রেশন বিভাগ আয়োজিত এক ওয়েবিনারে তিনি এসব বলেন।

তিনি আরো বলেন তরুণ বিজনেস গ্র্যাজুয়েটদের ইন্টারভিউ এর ক্ষেত্রে নার্ভাসনেস কাজ করলেও আত্মবিশ্বাস ধরে রাখতে হবে । ইন্টারভিউতে ব্যাংকিং বিষয়ক কিছু জ্ঞান অর্জন করে যেতে হবে । পাশাপাশি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে বিভিন্ন ব্যাংক কর্তৃপক্ষর সাথে সুসম্পর্ক বজায় রেখে শিক্ষার্থীদের ইন্টার্ন এর ব্যবস্থা করতে হবে।

ভার্চুয়াল সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটি (আইএসইউ) এর উপাচার্য প্রফেসর ড. আব্দুল আউয়াল খান বলেন , ব্যবসায় শিক্ষা এখন, ব্যাংকিং এবং ব্যবসায়ের সাথে সম্পর্কিত আরো অনেক পেশায় ক্যারিয়ার শুরু করার মূখ্য বিষয় হয়ে দাঁড়িয়েছে। বস্তুত এ সত্যটিই ব্যবসা জগতে বিবিএ এবং এমবিএ ডিগ্রিধারীদের চাহিদা বাড়িয়ে তুলেছে। উদ্যোক্তা হিসেবে সফলতা বা চাকুরিতে প্রমোশন পাওয়ার অন্যতম হাতিয়ার এমবিএ।বিশ্বব্যাপী বিভিন্ন বিশ্ববিদ্যালয় প্রয়োজনীয় মানবসম্পদ উন্নয়নের জন্য এই জাতীয় প্রোগ্রাম চালু করেছে।

প্রভাষক সুতপা বর্ণা এর সঞ্চালনায় “প্রসপেক্টস অব বিজনেস গ্র্যাজুয়েটস ইন দ্যা ব্যাংকিং সেক্টর অব বাংলাদেশ ” ওয়েবিনারে সভাপতিত্ব করেন আইএসইউ ব্যবসায় প্রশাসন বিভাগের চেয়ারপার্সন ড. অলি আহাদ ঠাকুর । দেশ-বিদেশ থেকে বহুল প্রতিক্ষীত এই ওয়েবিনারে অনেক শিক্ষার্থী অংশ নেয় ।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..