রবিবার, ১৩ Jun ২০২১, ০৮:৩৫ অপরাহ্ন

ভাসানচর থেকে পালাচ্ছে রোহিঙ্গারা, এবার আটক ১০

অর্থনীতি ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার ৩১ মে, ২০২১
  • ১৯ বার পঠিত

নোয়াখালীর ভাসানচর থেকে পালিয়ে যাওয়ার সময় ৩ শিশুসহ ১০ রোহিঙ্গাকে আটক করেছে মিরসরাইয়ের জোরারগঞ্জ থানা পুলিশ। রবিবার (৩০ মে) দিবাগত মধ্যরাতে তাদের উপজেলার ইছাখালী এলাকা থেকে আটক করে। রোহিঙ্গাদের পালাতে সাহায্য করা দালালচক্রের তিন সদস্যকেও আটক করা হয়।

পুলিশ জানায়, গত ২৯ মে দিবাগত রাতে ভাসানচর আশ্রায়ন প্রকল্প থেকে দালালদের সাহায্য নিয়ে ইঞ্জিনচালিত বোটে সাগর পার হয়ে ৩ শিশুসহ ১০ রোহিঙ্গা নারী-পুরুষ মিরসরাইয়ের ইছাখালী এসে অবস্থান নেয়। এসময় খবর পেয়ে দালালচক্রের ৩ সদস্যসহ রোহিঙ্গাদের আটক করে জোরারগঞ্জ থানা পুলিশ।

আটক হওয়া দালাল চক্রের সদস্যরা হলো, নোয়াখালীর সুবর্ণচরের বেলাল হোসেন (২৮), একই এলাকার মো. জুয়েল (২০) ও সন্দীপ উপজেলার দিদারুল আলম (২১)।

আটক রোহিঙ্গারা হলো- নূরজাহান বেগম (২০), রেহানা আক্তার (১৯), আছিয়া বেগম (১৮), নূর খাইয়াছ (২৫), মিনারা বেগম (২০), মনিয়া বেগম (২০), কহিনা আক্তার (৩২), জিসান (১০), জান্নাতুল নাঈমা (৮) ও জেসমিন আক্তার (১২)।

মিরসরাইয়ের জোরারগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) হেলাল উদ্দিন চৌধুরী জানান, এসব রোহিঙ্গা দালাল চক্রের সাহায্যে সাগর পার হয়ে জোরারগঞ্জের ইছাখালী ইউনিয়ন এলাকায় আসলে খবর পেয়ে তাদের আটক করা হয়। দালাল চক্রের বিরুদ্ধে মানব পাচার আইনে ও রোহিঙ্গাদের বিরুদ্ধে বৈদেশিক আইনে পৃথক দুইটি মামলা দায়ের করা হয়েছে।

এর আগে গতকাল (রবিবার) ভাসানচর থেকে পালানোর সময় চট্টগ্রামের সন্দ্বীপ থেকে ১৪ রোহিঙ্গা নাগরিককে আটক করে পুলিশের হাতে তুলে দেয় স্থানীয় জনগণ।

এ নিয়ে গত দেড় মাসে পাঁচ দফায় ভাসানচর রোহিঙ্গা ক্যাম্প থেকে পালিয়ে আসা মোট ৩৯ জন রোহিঙ্গাকে সাধারণ জনগণের সহযোগিতায় আটক করে পুলিশ।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..