শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ১০:৪৩ পূর্বাহ্ন

মাধবপুরে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) ও ফ্রান্সে প্রিয় নবী (দঃ) এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে তীব্র নিন্দা

Reporter Name
  • আপডেট টাইম : শুক্রবার, ৩০ অক্টোবর, ২০২০

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) উদযাপনে
মুখরিত হয়েছে ৩৬০ আউলিয়ার পূণ্যভূমি সিলেটের প্রবেশদ্বার) খ্যাত সমগ্র হবিগঞ্জের মাধবপুর ।

৩০ অক্টোবর ২০ ইংরেজি রোজ শুক্রবার এই দিবসটির প্রধান আকর্ষণ ছিল ফ্রান্সে নবীজিকে বঙ্গচিত্র করার প্রতিবাদ ও ঐতিহাসিক জসনে জুলুস। নবীপ্রেমী লাখ লাখ মানুষের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মধ্যদিয়ে জসনে জুলুসের বর্ণাঢ্য র‌্যালি মাধবপুরের গুরুত্বপূর্ণ সকল রাজপথ সড়ক প্রদক্ষিণ করে। শিশু-কিশোর, যুবক, বৃদ্ধসহ সর্বস্তরের ধর্মপ্রাণ মানুষের অংশগ্রহণে এ আয়োজন প্রতিবছরের মত এবারও ছিল বর্ণিল। এতে সকল শ্রেণী ও পেশার লাখ লাখ তৌহিদী জনতার এই জসনে জুলুসে নেতৃত্ব দেন উপজেলা আহলে সুন্নাত ওয়াল জামাতের সভাপতি মোঃ ধনু মিয়া
নারায়ে তাকবীর আল্লাহু আকবর’‘নারায়ে রেসালাত ইয়া রাসুলুল্লাহ (সাঃ)’-সহ বিভিন্ন শ্লোগানে সমগ্র পৌর শহরে সকাল ৯টা থেকেই মুখরিত করে তোলেন তৌহিদী নবীপ্রেমী জনতা। তাদের হাতে হাতে ছিল আল্লাহু আকবর এবং চাঁদ-তারা খচিত সবুজ পতাকা, মুখে ছিল নাতে রাসুল (সাঃ)। জসনে উপলক্ষে মাধবপুর পৌর শহর জুড়ে এক পুত-পবিত্রময় পরিবেশ তৈরি হয় এবং গতকাল রাতভর ওয়াজ-মাহফিল, জিকির- আজকার বিশেষত মহানবীর (সাঃ) পবিত্র জীবন-ইতিহাস তথা সুন্নাহ নিয়েপীর- আলেম- মাশায়েখদের ওয়াজ নসিয়তের মধ্যদিয়ে তা অব্যাহত থাকে ।

সমাবেশে আলেম-ওলামাগণ তাদের আলোচনায় বলেছেন, এই পৃথিবীতে সমগ্র মানবজাতির জন্য সর্বোত্তম আদর্শ রূপেই আল্লাহপাক মহানবী (সাঃ)-কে উপহার হিসেবে প্রেরণ করেছিলেন। হযরত মুহাম্মদ (সাঃ এই পৃথিবীতে কল্যাণকর এবং আদর্শ সমাজ, রাষ্ট্র, পরিবার গঠনের উজ্জ্বল দৃষ্টান্ত মানবজাতির সামনে রেখে গেছেন। আজকের অশান্ত বিশে^ মানুষের শান্তি, কল্যাণ, সমৃদ্ধি এবং সম্প্রীতির জন্য বিশ^নবীর (সাঃ) আদর্শ অনুসরণের কোনো বিকল্প নেই।
ফ্রান্সে রাসূল (সা.) এর প্রকাশ্যে ব্যঙ্গ কার্টুন প্রকাশের প্রতিবাদে শনিবার সকালে উপজেলা চত্বরে বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে তিনি এসব কথা বলেন।

এতে উপস্তিত ছিলেন-বিশিষ্ট আলেম-ওলামা ও নাগরিকবৃন্দের মধ্যে জুলুসে অংশগ্রহণ করেন মাধবপুর বিজয়নগর উপজেলা ওলামা ঐক্য পরিষদের সভাপতি মাওলানা হাফেজ ক্বারী জাকিউর রহমান আল হোসাইনী,উপজেলা আহলে সুন্নাত ওয়াল জামাতের সাধারণ সম্পাদক মোহাম্মদ আবুল কাশেম

মাধবপুর উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি মোঃ ফারুক পাঠান সাহেব । উপজেলা আহলে সুন্নাত ওয়াল জামাতের সার্জেন অবসর জনাব জসিম উদ্দিন,উপজেলার আহলে সুন্নাত ওয়াল জামাতের প্রচার ও প্রকাশনা সম্পাদক
শেখ মোজাম্মেল হক আনসারী সাহেব ।

মাধবপুর পৌরসভা আহলে সুন্নত ওয়াল জামাতের সভাপতি পীর মৌলানা নাসির উদ্দিন খান রেজভী সুন্নী আল কাদরী – মাধবপুর দর্গা বাড়ি মাদ্রাসার সহকারী সুপার মাওলানা কাজী সারোয়ার হোসেন সেলিম। মাওলানা ক্বারী মিজানুর রহমান আজিজী আল কাদরী।

ইসলামি আন্দোলন মাধবপুর উপজেলা আহলে সুন্নাত ওয়াল জামাতের সভাপতি মোঃ ধনু মিয়া বলেন, বাকস্বাধীনতার নামে ফ্রান্স ইসলামবিরোধী চরম অসভ্য ও নোংরা খেলায় মেতে উঠেছে। ফ্রান্সের প্রধানমন্ত্রীও এর আগে ইসলাম ধর্ম নিয়ে অবমাননাকর বক্তব্য দিয়েছে। তাকে প্রকাশ্যে গোটা মুসলিম বিশ্বের কাছে ক্ষমা চাইতে হবে।

ফ্রান্সে রাসূল (সা.) এর প্রকাশ্যে ব্যঙ্গ কার্টুন প্রকাশের প্রতিবাদে শনিবার সকালে মাধবপুর উপজেলা চত্বরে বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে তিনি এসব কথা বলেন ।

বর্ণাঢ্য জসনে জুলুস উপজেলা আহলে সুন্নাত ওয়াল জামাতের উদ্যোগে বর্ণাঢ্য শান্তিপূর্ণ র‍্যালি উপজেলা চত্বর হইতে ঢাকা-সিলেট এশিয়ান হাইওয়ে মহাসড়ক রাজপথ পদর্শন করে মাধবপুর উপজেলা স্টেডিয়াম মাঠে গিয়ে মিলাদ-কিয়াম দোয়ার মাধ্যমে সভা সমাবেশ সমাপ্তি হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x