বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৬:৪৯ অপরাহ্ন

মাধবপুরে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন কার্যক্রমের উদ্বোধন

Reporter Name
  • আপডেট টাইম : রবিবার, ৪ অক্টোবর, ২০২০

সারা দেশে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন রোববার ৪ অক্টোবর থেকে ১৭ অক্টোবর পর্যন্ত উদযাপন করা হয়। সারাদেশের ন্যায় হবিগঞ্জে মাধবপুরে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ২০২০ এর শুভ উদ্বোধন করা হয়। উক্ত ক্যাম্পেইন উদ্বোধন করেন মাধবপুর উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডা. ইশতিয়াক আল মামুন।

রোববার (৪ অক্টোবর) সকালে মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উক্ত ক্যাম্পেইন এর শুভ উদ্বোধন করা হয়।এতে শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাম্পেইন প্রদান করা হয়।

এ সময় মাধবপুর উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডা. ইশতিয়াক আল মামুন বলেন, ৪ থেকে ১৭ তারিখ পর্যন্ত ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন কার্যক্রম চলবে এবং মাধবপুর উপজেলা ২৪৮টি কেন্দ্রে এই ক্যাম্পেইনে ৬ থেকে ১১ মাস এবং ১১ থেকে ৫৯ মাস বয়স পর্যন্ত সকল শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। আমি এই বয়সের সকল বাচ্চাদের অভিভাবকদের অনুরোধ করবো তাদের নিকটস্থ স্থায়ী বা অস্থায়ী টিকাদান কেন্দ্রে এসে সকল শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো নিশ্চিত করার জন্য।

তিনি আরও বলেন, আমরা জানি ভিটামিন এ এর অভাবে রাতকানা এমনকি অন্ধত্ব পর্যন্ত হতে পারে। কাজেই ভিটামিনের অভাবে যে সমস্ত রোগ গুলো হয় সেই সমস্ত রোগ গুলো থেকে আমাদের শিশুকে দূরে রাখার জন্য এই ক্যাম্পেইনকে আমাদের উচিত সকলে মিলে সার্থক করতে হবে তাহলেই একটি সুস্থ মেধাবী জাতি আমরা পৃথিবীর বুকে প্রতিষ্ঠা করতে পারবো।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়: