বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৭:৫৫ অপরাহ্ন

মিজানুর রহমান আজহারীকে ঢুকতে দেওয়া হলো না যুক্তরাজ্যে

Reporter Name
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৮ অক্টোবর, ২০২১

বাংলাদেশের আলোচিত ইসলামী বক্তাদের মধ্যে মিজানুর রহমান আজহারী অন্যতম একজন। করোনা মহামারীর আগে হঠাত তিনি দেশ ছেড়ে তার শিক্ষা অর্জনের বিষয় জানিয়ে মালেশিয়া চলে যান। কিন্তু তার ফেসবুক এবং ইউটিউবে সক্রিয়তায় দেশের কোটি কোটি যুবক আকৃষ্ট হয়ে থাকেন বলে জানা যায়।গতকাল এই আলোচিত ইসলামী বক্তাকে যুক্তরাজ্যে ঢুকতে দেয়নি দেশটির কর্মকর্তারা।

লন্ডনে একটি টেলিভিশনের অনুষ্ঠানে যোগদান করতে তিনি যুক্তরাজ্যে যেতে চেয়েছিলেন। কিন্তু তাকে বিমানে উঠার আগে আটকে দেয় সংশ্লিষ্ট ব্যাক্তিরা ফ্লাইটে উঠতে দেয়নি। জানা যায়, লন্ডনে ‘আই অন টিভি’র আমন্ত্রণে আগামী ৩১ অক্টোবর একটি ইসলামী কনফারেন্সে যোগ দেওয়ার কথা ছিল তাঁর।

আজহারীর যুক্তরাজ্যে আসার সংবাদে ক্ষুব্ধ ছিলেন যুক্তরাজ্যের প্রগতিশীল রাজনীতি মানবাধিকার কর্মী ও সাংস্কৃতিক ব্যক্তিত্বরা।

জানা গেছে, মিজানুর রহমান আজহারী মঙ্গলবার (২৬ অক্টোবর) রাতে মালয়শিয়া থেকে কাতার বিমানবন্দরে পৌঁছানোর পর যখন আজহারী লন্ডনের ফ্লাইটে উঠার জন্য সংশ্লিষ্ট গেটে আসেন তখনই সেখান থেকে তাঁর ব্রিটেনে আসার ফ্লাইটে উঠতে দে‌ওয়া হয়নি। কেন তাঁকে এই ফ্লাইটে উঠতে দে‌ওয়া হয়নি, অথবা তাঁর ভিসা বাতিল করা হয়েছে কিনা এ সম্পর্কে এখনো কোনো তথ্য জানা যায়নি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়: