শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৩:১২ পূর্বাহ্ন

মুরগির দাম কমলেও, সবজির দাম বাড়তি!

Reporter Name
  • আপডেট টাইম : শুক্রবার, ১২ নভেম্বর, ২০২১

শীতকাল মানেই বাজারে তাজা সবজির সমাহার। অনেক ধরনের সবজি থাকার কারণে দাম থাকে নিকটে। নিম্নবিত্ত থেকে মধ্যবিত্ত সবাই এই সময়টাতে মন মত যে কোন সবজি কিনতে পারে। কিন্তু এবার সেটা দেখা যাচ্ছে না। মাত্র এক সপ্তাহের ব্যবধানে সবজির দাম বেড়েছে আরও অন্যদিকে কিছুটা কমেছে ব্রয়লার মুরগির দাম।

বাজার বিশ্লেষকরা বলছেন, হঠাৎ ধর্মঘট, কৃষকের সবজি ঠিকমতো শহরগুলোতে পৌঁছে দিতে না পারা এবং সবকিছু ছাড়িয়ে বাজার সিন্ডিকেটের দৌরাত্ম্য সবজির দাম নাগালের বাইরে চলে যাচ্ছে। তাই এখনই সরকারকে কার্যকর পদক্ষেপ নিতে হবে।

আজ (১২ নভেম্বর) সকালে রাজধানীর মিরপুরের ১১ নম্বর বাজার, কালশী বাজার ও পল্লবী এলাকা ঘুরে সবজির বাজার এর এই মূল্য দেখা গেছে।

বাজারে বেশির ভাগ সবজির দাম কেজিতে ২০ থেকে ৩০ টাকা দাম বেড়েছে। এসব বাজারে প্রতিকেজি সিম বিক্রি হচ্ছে ৮০ টাকা, গোল বেগুন ৮০ টাকা, লম্বা বেগুন ৬০ টাকা, ফুলকপি প্রতিপিস ৫০ টাকা, পাতাকপি ৫০ টাকা, করলা প্রতিকেজি ৬০ টাকা, টমেটো ১৪০ টাকা, বরবটি ৮০ টাকা, গাজর ১২০ টাকা, চাল কুমড়া প্রতিপিস ৪০ টাকা, প্রতিপিস লাউ আকারভেদে ৮০ টাকা, মিষ্টি কুমড়া প্রতিকেজি ৪০ টাকা, চিচিঙ্গা ৬০ টাকা, পটল ৪০ টাকা, ঢেঁড়স ৬০ টাকা, লতি ৬০ টাকা, কাকরোল ৮০ টাকা, মুলা ৬০ টাকা, শসা ৬০ টাকা, কচুর লতি ৬০ টাকা, পেঁপে ৪০ টাকা ও লেবুর হালি ১৫-২০ টাকায় বিক্রি করতে দেখা গেছে।

বাজারে কমেছে মুরগির দাম। ব্রয়লার মুরগির কেজি বিক্রি হচ্ছে ১৫০ থেকে ১৫৫ টাকা। গত সপ্তাহ থেকে কমেছে সোনালি মুরগির দামও, ৩০ টাকা কমে বিক্রি হচ্ছে ২৬০ টাকা কেজি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x