শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ০৩:১৫ অপরাহ্ন

মোহাম্মদ নাসিমকে নিয়ে ফেসবুকে স্ট্যাটাস: রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সেই শিক্ষক বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : ১৮ জুন, ২০২০
  • ৫৪ বার পঠিত

প্রয়াত আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিম সম্পর্কে ফেসবুকে ‘আপত্তিকর’ স্ট্যাটাস দেওয়ার অভিযোগে গ্রেফতার রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের প্রভাষক সিরাজুম মনিরাকে সাময়িক বরখাস্ত করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ বিভাগের সহকারী পরিচালক এহতেরামুল হক বিষয়টি নিশ্চিত করেছেন।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, গত ১৩ জুন বেরোবির বাংলা বিভাগের প্রভাষক সিরাজুম মনিরা নিজের ফেসবুক আইডি থেকে সদ্য প্রয়াত আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিমকে নিয়ে একটি স্ট্যাটাস দেন। তার এই পোস্ট নিয়ে সমালোচনা হয়। রাতেই বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবু হেনা মোস্তফা কামাল নিজে বাদী হয়ে মেট্রোপলিটন পুলিশের তাজহাট থানায় তথ্য প্রযুক্তি আইনে মামলা দায়ের করেন। ওই মামলায় শিক্ষক সিরাজুম মনিরাকে সেই রাতেই গ্রেফতার করে পুলিশ।

এ ঘটনায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ প্রথমে ওই শিক্ষককে কারণ দর্শানোর নির্দেশ দেয়। তবে তাকে বরখাস্ত করার দাবি তোলেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকসহ বিভিন্ন সংগঠন। অবশেষে বুধবার রাতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ শিক্ষক সিরাজুম মুনিরাকে সাময়িক বরখাস্তের আদেশ দেন। এই আদেশ গত ১৪ জুন থেকে কার্যকর ধরা হয়েছে।

এ ব্যাপারে জনসংযোগ বিভাগের সহকারী পরিচালক এহেতারামুল হক জানান, ‘উপাচার্য অধ্যাপক নাজমুল আহসান কলিম উল্লাহ ফেসবুকে আপত্তিকর পোস্ট দেওয়ার অভিযোগে ওই শিক্ষককে সাসপেন্ড করার আদেশ দিয়েছেন। বিষয়টি জনসংযোগ দফতর থেকে বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়েছে।’

এদিকে শিক্ষক সিরাজুম মনিরাকে ১৪ জুন আদালতে হাজির করে পাঁচ দিনের রিমান্ডের আবেদন করেন তদন্তকারী পুলিশ কর্মকর্তা বেরোবি পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই মহিবুল ইসলাম। আদালত বৃহস্পতিবার রিমান্ড শুনানির দিন ধার্য করেন। আজ রংপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর আলম শুনানি শেষে রিমান্ড আবেদন নামঞ্জুর করে জেল গেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দিয়েছেন বলে জানান মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মহিবুল ইসলাম।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..