বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৬:৩৪ পূর্বাহ্ন

রোটারী ক্লাব অফ ঢাকা পল্লবী’র ঈদ পুনর্মীলনী

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : শনিবার, ১৬ জুলাই, ২০২২

আজ শনিবার রোটারী ক্লাব অফ ঢাকা পল্লবী’র ঈদ পুনর্মীলনী মুন্সীগঞ্জের টঙ্গীবাড়িতে অনুষ্ঠিত হয়। ঈদ পুনর্মীলনী অনুষ্ঠানকে স্মরণীয় করে রাখতে ক্লাবটি মুন্সীগঞ্জের টঙ্গীবাড়িস্থ নতুন বাজার এলাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষরোপন করে।

বৃক্ষরোপন কর্মসূচী প্রজেক্টের চেয়ার হিসেবে দায়িত্ব পালন করেন ক্লাবের পরিচালক (টিআরএফ) রোটারীয়ান ফিরোজ ব্যাপারী।

বৃক্ষরোপন কর্মসূচী পালনের সময় ক্লাব প্রেসিডেন্ট রোটারিয়ান শেখ খালেদ সাইফুল্লাহ বলেন, রোটারী ইন্টারন্যাশনাল একটি গ্লোবাল নেটওয়ার্ক। যা সারাবিশ্বের মাঝে সামাজিক ও বৈশ্বিক উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছে। রোটারীর সদস্যরা বিশ্বের দীর্ঘ স্থায়ী সমস্যা গুলোর মোকাবেলা করছে। শান্তি প্রতিষ্ঠা, রোগ প্রতিরোধে ব্যবস্থা গ্রহণ, বিশুদ্ধ পানি নিশ্চিত করন, স্যানিটেশন ব্যবস্থা ও স্বাস্থ্যবিধি প্রতিপালন, মা ও শিশুর জীবনমান উন্নয়ন, পরিবেশ রক্ষা সহ নানাবিধ কার্যক্রম করে যাচ্ছে রোটারী ইন্টারন্যাশনাল।

তিনি আরও বলেন, রোটারী ক্লাব অব ঢাকা পল্লবী বিভিন্ন প্রজেক্ট বাস্তবায়নের মধ্যদিয়ে কার্যক্রম পরিচালনা করে আসছে। নিরাপদ খাদ্য বিতরণ, কোভিড ভ্যাকসিন রেজিষ্ট্রেশন, বাস্তুচ্যুতদের মাঝে মশারী বিতরণ সহ নানান কার্যক্রমের মাধ্যমে আমরা আমাদের ক্লাবের মাধ্যমে কাজ করে আসছি। আজ ঈদ পুনর্মীলনীকে প্রাণবন্ত করে রাখতে অত্র এলাকায় বিভিন্ন প্রতিষ্ঠানে বৃক্ষরোপন করা হল। বৈশ্বিক উষ্ণতার মোকাবেলায় ব্যক্তি পর্যায় থেকে শুরু করে বিভিন্ন সামাজিক সংগঠন ও প্রতিষ্ঠানকে বৃক্ষরোপনে এগিয়ে আসতে হবে।

ঈদ পুনর্মীলনীতে উপস্থিত ছিলেন ক্লাবের চার্টার্ড প্রেসিডেন্ট রোটারিয়ান নজরুল ইসলাম, ক্লাব প্রেসিডেন্ট (২০২২-২০২৩) রোটারীয়ান শেখ খালেদ সাইফুল্লাহ, সাবেক প্রেসিডেন্ট (২০২১-২০২২) রোটারিয়ান ইঞ্জিনিয়ার সেলিম উল্লাহ খান বেলাল, রোটারীয়ান রাবেয়া খাতুন, রোটারীয়ান ফয়সাল মাহমুদ, রোটারীয়ান ফিরোজ বেপারী, রোটারীয়ান জুয়েল দাস, রোটারীয়ান ইঞ্জিনিয়ার মঞ্জুরুল আলম ও ক্লাবের অন্যান্য সদস্যবৃন্দ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়: