শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০৯:০২ পূর্বাহ্ন

লক্ষীপুরে হাতপাখার মেয়র প্রার্থীর বাসায় বিষাক্ত গ্যাস স্প্রে’র নিন্দা

Reporter Name
  • আপডেট টাইম : শনিবার, ২৭ নভেম্বর, ২০২১

লক্ষীপুর পৌরসভায় ইসলামী আন্দোলন বাংলাদেশের মেয়র প্রার্থী মাওলানা জহিরুল ইসলামের বাসায় চতুর্পাশ থেকে বিষাক্ত গ্যাস স্প্রে করায় প্রার্থীসহ বাসায় অবস্থানরত মহিলা ও শিশুরা মারাত্মক অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন। হাতপাখার মেয়র প্রার্থীর বাসায় বিষাক্ত গ্যাস স্প্রে’র ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করে ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, সরকার দলীয় দস্যুতা এখনও বন্ধ হয়নি। দলীয় মাস্তানরা হাতপাখার প্রার্থীদেরকে আদর্শিকভাবে মোকাবেলা করতে ব্যর্থ হয়ে প্রার্থী, প্রার্থীর বাসায় এবং দলীয় নেতাকর্মীদের উপর নির্যাতন, হুমকি-ধমকি দিয়ে সীমা লঙ্ঘন করছে। সরকার দলীয় মাস্তানদের দস্যুতা বন্ধ না হলে জনগণ ঘুরে দাড়াতে বাধ্য হবে।

আজ শনিবার বিকেলে ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় মজলিসে আমেলার নিয়মিত সভায় উপস্থিত ছিলেন দলের প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন, অধ্যাপক মাহবুবুর রহমান, যুগ্ম মহাসচিব আলহাজ্ব আমিনুল ইসলাম, ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, সহকারি মহাসচিব মাওলানা আব্দুল কাদের, মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, মাওলানা ইমতিয়াজ আলম, সাংগঠনিক সম্পাদক কেএম আতিকুর রহমান, প্রচার ও দাওয়াহ সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, সহ-সাংগঠনিক সম্পাদক বরকত উল্লাহ লতিফ, মাওলানা খলিলুর রহমান, জিএম রুহুল আমীন, মাওলানা মাহমুদুল হাসান, মাওলানা লোকমান হোসাইন জাফরী, শেখ ফজলুল করীম মারূফ, মাওলানা দেলাওয়ার হোসাইন সাকী, নূরুল ইসলাম আল আমিন, এডভোকেট লুৎফুর রহমান শেখ, এডভোকেট শওকত আলী হাওলাদার, আলহাজ্ব জান্নাতুল ইসলাম, আলহাজ্ব আব্দুর রহমান, ইঞ্জিনিয়ার শরীফুল ইসলাম তালুকদার, মাওলানা এবিএম জাকারিয়া, মুফতী কেফায়েতুল্লাহ কাশফী, মুক্তিযোদ্ধা আবুল কাশেম, আল্লামা মকবুল হোসাইন, আলহাজ্ব সেলিম মাহমুদ প্রমূখ।

সভায় বলা হয়, চিকিৎসার মতো একটি মানবিক বিষয় নিয়ে অতিমাত্রায় রাজনীতি শুরু হয়েছে। কোন মৃত্যুপথযাত্রীকে রাজনৈতিক প্রতিহিংসাবশত: চিকিৎসা সেবা থেকে বঞ্চিত করা করার মতো বর্বরতা কোন সভ্য দেশে চিন্তা করা যায় না। বেগম খালেদা জিয়ার মতো বয়োবৃদ্ধ একজন নারীর চিকিৎসা প্রাপ্তি নিয়ে সরকার যে অপরাজনীতি করছে তা চুড়ান্ত নিন্দার যোগ্য।
নেতৃবৃন্দ আরো বলেন, বেগম জিয়ার সষ্ঠুু চিকিৎসার জন্য প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহণ করুন। চিকিৎসার স্বার্থে তাঁর যদি বিদেশে যাওয়া অপরিহার্য হয়, তাহলে অবিলম্বে তার বিদেশে যাত্রার ব্যবস্থা করুন। অন্যথায় ইতিহাসের এক কলঙ্কময় অধ্যায়ে আওয়ামী লীগের নাম স্থায়ী হয়ে যাবে।

সভায় নেতৃবৃন্দ আরো বলেন, ৩য় দফার ইউপি নির্বাচন সুষ্ঠু করতে শেষ মুহুর্র্তে হলেও ব্যবস্থা নিন। আর কোন প্রাণহানী যেনো না হয় তা নিশ্চিত করুন। নেতৃবৃন্দ আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে একাত্মতা পোষণ করে বলেন, নাঈম হত্যার জন্য মূলত দায়ী সিটি কর্পোরেশনের খামখেয়ালীপনা ও স্বেচ্চাচারিতা। এজন্য মেয়রের ক্ষমা চেয়ে পদত্যাগ করা উচিৎ এবং অবিলম্বে সকল গণপরিবহনে শিক্ষার্থীদের ভাড়া ৫০% কমানোর জন্য আইন পাশ করুন।
সভায় আরো বলা হয়, আলেমদের যা শাস্তি পাওয়ার তা হয়ে গেছে, তাই গ্রেফতারকৃত আলেমদের অবিলম্বে মুক্তি দিন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়: