শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৭:০৪ পূর্বাহ্ন

লড়াই করে উইন্ডিজের কাছে হারল টাইগাররা

Reporter Name
  • আপডেট টাইম : শুক্রবার, ২৯ অক্টোবর, ২০২১

শুরুটা দুর্দান্ত করেও মাঝের বাজে ফিল্ডিংয়ে হারতে হলো টাইগারদের। সেইসঙ্গে টি-টোয়েন্টি বিশ্বকাপের মঞ্চে এই পর্যায়ে জয়ের দেখা মিলতে মিলতে ও মিলল না মাহমুদুল্লাহ বাহিনীর।

বলতে হয়, বাজে ফিল্ডিংয়ে ওয়েস্ট ইন্ডিজকে অল্পতে থামাতে না পারার খেসারত ব্যাট হাতে দিল বাংলাদেশ। যদিও এক পর্যায়ে লিটন দাস ও মাহমুদউল্লাহ রিয়াদের ব্যাটে জয়ের স্বপ্ন দেখতে শুরু করেছিল টাইগাররা।

কিন্তু শেষ বল পর্যন্ত লড়াই টেনে নিলেও ৩ রানে হেরে যায় বাংলাদেশ। এই হারে মাহমুদউল্লাবাহিনীর সেমিফাইনালে খেলার আশা কার্যত শেষ হয়ে গেল।

প্রথমেই মোস্তাফিজ আঘাত হানে ওয়েস্ট ইন্ডিজের উইকেটে। এক উইকেটের পতনের পর ওয়েস্ট ইন্ডিজ যখন ধুঁকছে সেই সুযোগে দুই উইকেট নিয়ে নেন মেহেদি।

নিজের দ্বিতীয় ওভারে বিধ্বংসী ক্রিস গেইল এবং এরপর নিজের তৃতীয় ওভারে আরেক ক্যারিবীয় ব্যাটিং দানব শিমরন হেটমায়ারকে বিদায় করেন বাংলাদেশি স্পিনার মেহেদী হাসান।

কিন্তু দুই ক্যাচ মিস মিঠুনের স্টাম্পিং মিসে ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যান নিকোলাস পুরান এর ২২ বলে ৪০  রানের ইনিংস এগিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ।

শেষের দিকে শরিফুলের জোড়া আঘাতে ও থামাতে পারেনি ওয়েস্ট ইন্ডিয়ানদের। বিশ্বকাপের নতুন করে যোগ দেয়া হোল্ডারের তিন ৬ এবং রিটার্ডে যাওয়া পোলার্ডের শেষ ওভারে এক ৬ এগিয়ে যায় রান সংখ্যা। সংগ্রহ দাঁড়ায় ৭ উইকেটে ১৪২।

টাইগারদের ১৪৩ রানের টার্গেটে খেলতে নেমে শুরুটা খুব ভালো করতে পারেননি সাকিব আল হাসান ও নাঈম।

শেষে নির্ধারিত ওভারে ৫ উইকেট হারিয়ে ১৩৯ রান করতে সক্ষম হয় বাংলাদেশ।

শেষ ওভারে দরকার ছিল ১৩ রান। উইকেটে ছিলেন মাহমুদুল্লাহ এবং আফিফ। কোন বাউন্ডারি না আসলেও এই ওভারে দৌড়ে ১০ রান করতে সক্ষম হয়। শেষ বলে দরকার ছিল ৪ রান। রাসেলের দুর্দান্ত বলটি ব্যাটে লাগাতে ব্যর্থ হন টাইগার ক্যাপ্টেন। ফলে তিন রানে হার নিয়ে মাঠ ছাড়েন বাংলাদেশে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x