সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৮:১২ পূর্বাহ্ন

লাগামহীন বাজারে পণ্যে হাত দেওয়ার জো নেই!

Reporter Name
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৮ অক্টোবর, ২০২১

করোনার মধ্যে মানুষের আয় কমলেও প্রতিনিয়ত বেড়েছে বিভিন্ন পণ্যের দাম। কোন কোন পণ্যের দাম দিগুনেরও বেশি হয়ে গেছে। বেড়েছে তেল, পেয়াজ, মুরগির মতো অনেক পণ্যের। এখন করোনার ধাক্কা সামাল দিতে না পারা নিম্নবিত্ত-মধ্যবিত্ত মানুষের জীবন চরম সংকটে পড়েছে। নিত্যপণ্যের দাম বেড়ে মানুষের জীবনে কষ্ট আরও বাড়িয়ে দিয়েছে। নিত্যপণ্যের দাম কোনো কিছুতেই লাগাম টেনে ধরতে পারছে না সরকার।

জরুরি নিত্যপণ্য চাল, ডাল, তেল, চিনি, আটা-ময়দা, পেঁয়াজ ও আলুর দাম বেড়েই চলেছে। একইসঙ্গে শীতকালীন সবজি বাজারে উঠলেও সেখানেও স্বস্তি নেই। আজ বৃহস্পতিবার (২৮ অক্টোবর) নিত্যপণ্যের বেশ কয়েকটি বাজার ঘুরে দেখা গেছে এমন চিত্র।

বাজার ঘুরে দেখা যায়, নদীর মাছ, গরু বা খাসির মাংসের বদলে ডিম ও ব্রয়লার মুরগির মাংসের চাহিদা সবচেয়ে বেশি ছিল নিম্নবিত্ত পরিবারগুলোতে। দাম বেড়ে যাওয়ায় ডিম ও ব্রয়লার মুরগিও কিনতে পারছেন না অনেকে। ফার্মের মুরগির ডিমের হালি ৪০ টাকা। ১ কেজি ব্রয়লার মুরগি ১৮০ থেকে ১৯০ টাকা, যা এক মাস আগেও ছিল ১২০ টাকা।

তেল, আলু, পেঁয়াজ, মরিচের দামও এখন আকাশছোঁয়া। ফলে নিত্যদিনের বাজার খরচ মেটাতে দিশাহারা নিম্নমধ্যবিত্তরা। আয়-ব্যয়ের হিসাব মেলাতে পারছে না কিছুতেই। জীবন চালাতে ধার-কর্য করছে প্রতিনিয়ত। এতে করে হিমশিম খেতে হচ্ছে নিম্নবিত্তদের।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়: