সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১১:৫১ পূর্বাহ্ন

লালন শাহ মাজারে ভারত ও বাংলাদেশ সেনাবাহিনীর পরিদর্শন 

Reporter Name
  • আপডেট টাইম : বুধবার, ১৭ নভেম্বর, ২০২১

১৬ ডিসেম্বর বাংলাদেশের বিজয় উৎসব উপলক্ষে বাংলাদেশ ও ভারত দুই দেশের সেনাবাহিনীর মধ্যে চলমান প্রক্রিয়া এবং সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক উন্নয়নের লক্ষ্যে সাইকেল র‌্যালির আয়োজন করা হয়েছে। বাংলাদেশ-ভারত সেনাদের যৌথ সাইকেল র‌্যালি যশোর থেকে যাত্রা করে কুষ্টিয়াতে অবস্থান করে। এ উপলক্ষে ১৬ই নভেম্বর ২০২১ মঙ্গলবার কুষ্টিয়ার লালন শাহ মাজার প্রাঙ্গন দুই দেশের সেনাবাহিনীরা পরিদর্শন করেন।

পরিদর্শন শেষে লালন একাডেমীর সংগীত শিল্পীরা তাদের লালনের সংগীত পরিবেশন করেন। এ সময় ভারতীয় সেনাবাহিনীর কর্নেল মোহিত সিং সহ বাংলাদেশ সেনাবাহিনীর কর্মকর্তারা এবং সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট সবুজ হাসানসহ লালন একাডেমীর সভাপতি তাইজাল আলী খান উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে রাতে কুষ্টিয়া সার্কিট হাউসে অবস্থান করেন।

১৭ই নভেম্বর ২০২১ বুধবার সকালের দিকে কুষ্টিয়া সার্কিট হাউজ থেকে বাংলাদেশ – ভারত সেনাদের যৌথ সাইকেল রেলিটি দর্শনার উদ্দেশ্যে বের হয় এবং শহরের বিভিন্ন রোড ঘুরে আশেপাশের কয়েকটি জেলাগুলোতে পরিদর্শন করবেন।উল্লেখ্য যে, যৌথ সাইকেল রেলিতে অংশ নিতে ভারতীয় সেনাবাহিনীর ২০ সদস্যের একটি প্রতিনিধি দল বাংলাদেশে আসেন।১৪ই নভেম্বর ২০২১ রবিবার দুপুর ১২টার দিকে ভারতের পেট্রাপোল ও যশোরের বেনাপোল বন্দর দিয়ে প্রবেশ করেন তারা। ১৯শে নভেম্বর ২০২১ শুক্রবার বাংলাদেশ সেনাবাহিনীর ২০ সদস্যের আর একটি সাইকেল রেলি দর্শনা সীমান্ত দিয়ে ভারতে প্রবেশ করবেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়: