বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৭:০৩ পূর্বাহ্ন

লিটন-মুশফিকে সুবিধাজনক অবস্থায় টাইগাররা

Reporter Name
  • আপডেট টাইম : শুক্রবার, ২৬ নভেম্বর, ২০২১

চট্টগ্রাম বিমানবন্দর থেকে কিছু পথ এগোলে সামনে চোখে পড়ে বিশাল বঙ্গোপসাগর। হাইওয়ের দু’পাশে চলছে উন্নয়ন কাজ। রাস্তা প্রশস্ত করার পাশাপাশি সৌন্দর্য বর্ধনের কাজ চলছে। ঢাকা থেকে চট্টগ্রামে আসার পর বঙ্গোপসাগরের দেখা পেতেই সহযাত্রী একজন আঙুলের ইশারায় দেখালেন, এখান থেকে সোজা একটা রেখা টেনে দিলে সেটি ভারতের দিঘায় গিয়ে ঠেকবে। তবে চাইলেই তো আর রেখা টানা সম্ভব নয়!

বাংলাদেশ ক্রিকেটে যে ক্রান্তিকাল চলছে সেখান থেকে উত্তরণ দরকার যত দ্রুত সম্ভব। ঘোর আমানিশায় ডুবে আছে যেন লাল-সবুজের ক্রিকেট। মাঠ ও মাঠের বাইরে যে সময় পার হচ্ছে, সেটি একেবারেই ভালো বার্তা দিচ্ছে না। তবে রাতারাতি সব ঠিক করে ফেলা সম্ভব নয়, যেমন সম্ভব নয় বঙ্গোপসাগরের উপর দিয়ে সোজা রেখা টানা।

সাগরিকার পাড়ে ঠান্ডা মাথার ব্যাটিংয়ে পাকিস্তানি বোলারদের শাসন করেন লিটন-মুশফিক। দাপুটে ব্যাটিংয়ে দুজনের পার্টনারশিপ থেকে আসে অবিচ্ছেদ্য ২০৪ রান। প্রথম দিন শেষে ৪ উইকেট হারানো বাংলাদেশ দলের সংগ্রহ ২৫৩ রান। টেস্টে অভিষেক সেঞ্চুরির দেখা পাওয়া লিটন ১১৩ আর সেঞ্চুরির অপেক্ষায় থাকা মুশফিক ৮২ রান নিয়ে অপরাজিত আছেন। সকালে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন অধিনায়ক মুমিনুল হক।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়: