রবিবার, ০১ অগাস্ট ২০২১, ০৭:৫২ অপরাহ্ন

শান্ত-মারিয়াম ও চায়নার হোংহে ইউনিভার্সিটির মধ্যে কোঅপারেটিভ চুক্তি সম্পাদিত

অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার ২৭ এপ্রিল, ২০২১
  • ১০৮ বার পঠিত

দেশের অন্যতম প্রধান কর্মমুখি, সৃজনশীল ও সাংস্কৃতিক বিশ্ববিদ্যালয়- শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি ও চায়নার বিশ্বখ্যাত হোংহে ইউনিভার্সিটি কনফুশিয়াস ক্লাসরুমের উপর এক কোঅপারেটিভ চুক্তি সম্পাদন করে। গতকাল সোমবার দুপুরে এই দুই বিশ্ববিদ্যালয়ের উর্ধতন কর্তৃপক্ষের মধ্যে অনলাইনে এ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানের আয়োজন করা হয়। উভয় প্রতিষ্ঠান তাদের দাপ্তরিক কার্যালয় থেকে সরাসরি এ অনুষ্ঠানের আয়োজন করে।

নতুন এই চুক্তি সম্পাদনের ফলে শিক্ষার্থিরা হোংহে ইউনিভার্সিটি, চায়নার কনফুশিয়াস ক্লাসরুমের অধীনে চায়নিজ ভাষা শিক্ষা ও সংস্কৃতি বিনিময়ের মাধ্যমে উভয় দেশের মধ্যে ভ্রাতৃত্ব বন্ধনকে আরো সুদৃঢ় করবে বলে আশাবাদ ব্যাক্ত করেন অনুষ্ঠানে উপস্থিত বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিগণ। পৃথক বক্তৃতায় তারা এ আশাবাদ ব্যাক্ত করেন।
অনলাইন মিটিং অ্যাপে আয়োজিত এ অনুষ্ঠানে হোংহে ইউনিভার্সিটি এর পক্ষে অংশগ্রহণ করেন বিশ্ববিদ্যালয়ের প্রেসিডেন্ট প্রফেসর মি. ইউ কানচুয়েন, ইউনিভার্সিটি এর কাউন্সিল চেয়ারম্যান প্রফেসর জ্ঞান জুচুয়ান, চায়না বাংলাদেশের রাষ্ট্রদূত লি জিমিং, হোংহে ইউনিভার্সিটি এর ভাইস প্রেসিডেন্ট প্রফেসর মি. চাং ছানবাং, চায়নিজ এম্বাসি বাংলাদেশের ফার্স্ট সেক্রেটারি মিস জুলিয়া ইউ জু এবং চায়না মিডিয়া গ্রুপের পক্ষে ছিলেন মিস ইউ গংইয়ে আনন্দি।

অনুষ্ঠানে শান্ত-মারিয়াম বিশ্ববিদ্যালয়ের পক্ষে অংশগ্রহণ করেন বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের আর্ট এন্ড পেইন্টিং বিভাগ, চারুকলা অনুষদের অধ্যাপক শিল্পী মোস্তাফিজুল হক, ভারপ্রাপ্ত উপাচার্য ও কোষাদক্ষ প্রফেসর ড. শামসুন নাহার, বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের মেম্বার ডাঃ মোঃ আহসানুল কবির, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও কনফুশিয়াস ক্লাসরুমের পরিচালক ড. গোলাম মোস্তফা ও বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ বিভাগের পরিচালক শিল্পী লিলি ইসলাম।

 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..