বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ১০:১৫ অপরাহ্ন

শিক্ষকদের দক্ষতা বৃদ্ধিতে আইএসইউতে প্রশিক্ষণ অনুষ্ঠিত

Reporter Name
  • আপডেট টাইম : সোমবার, ৪ অক্টোবর, ২০২১

ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটি (আইএসইউ) এর উপাচার্য প্রফেসর ড. আব্দুল আউয়াল খান বলেছেন, আধুনিক, সময়োপযোগী ও ইন্ডাস্ট্রির চাহিদা মোতাবেক পাঠ্যক্রম প্রণয়ন ও পাঠদান করতে হবে । আজ সোমবার সকালে বিশ্ববিদ্যালয়ের মহাখালী ক্যাম্পাসে ইনস্টিটিউশনাল কোয়ালিটি এ্যাসুরেন্স সেল (আইকিউএসি) আয়োজিত শিক্ষকদের পেশাগত দক্ষতা বৃদ্ধিতে বাংলাদেশ ন্যাশনাল কোয়ালিফিকেশনস ফ্রেমওয়ার্ক (বিএনকিউএফ) এবং ওবিই এর আলোকে পাঠ্যক্রম প্রণয়নের প্রশিক্ষণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

উপাচার্য আরো বলেন, বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন ও বাংলাদেশ অ্যাক্রিডিটেশন কাউন্সিল এর বিএনকিউএফ এবং ওবিই এর আলোকে পাঠ্যক্রম প্রণয়ন ও পাঠদানের বিষয়টিকে গুরুত্ব দিয়ে আইএসইউ কাজ করে যাচ্ছে ।

আইএসইউ ভারপ্রাপ্ত ট্রেজারার এইচ টি এম কাদের নেওয়াজ বলেন, আইকিউএসি এর এই ধরণের প্রশিক্ষণ শিক্ষকদের পাঠদানের দক্ষতা বৃদ্ধিতে অবদান রাখবে । বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ শিক্ষার গুণগত মান বৃদ্ধিতে বাংলাদেশ অ্যাক্রিডিটেশন কাউন্সিল, বিএনকিউএফ এবং ওবিই এর আলোকে কাজ করে যাবে ।

আইএসইউ রেজিস্ট্রার মো. লুৎফর রহমান মানসম্মত পাঠ্যক্রম প্রণয়নের পাশাপাশি কার্যকর পাঠদানের প্রয়োজনীয়তার কথা উল্ল্যেখ করেন ।

ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটির আইকিউএসি পরিচালক কে. আহমেদ আলম ও অতিরিক্ত পরিচালক মনিরুল হাসান মাসুম রিসোর্স পার্সন হিসেবে প্রশিক্ষণ পরিচালনা করেন ।ইংরেজি বিভাগের প্রভাষক সুষ্মিতা হুসাইন খান ও সুলতানা মুশফিকা রহমানের সঞ্চালনায় কর্মশালায়  বিভিন্ন প্রোগ্রামের চেয়ারপার্সন, শিক্ষক ও প্রশাসনিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x