শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০১:৪২ পূর্বাহ্ন

শিক্ষকের মৃত্যুতে একদিনের সংরক্ষিত ছুটি ঘোষনা

খাদেমুল ইসলাম, তেতুলিয়া থেকে
  • আপডেট টাইম : বুধবার ১২ জানুয়ারী, ২০২২
  • ২৫

তেঁতুলিয়ায় মর্মান্তিক সড়ক দূর্ঘটনায় বুড়াবুড়ি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এবং বাংলাদেশ শিক্ষক সমিতির সাধারন সম্পাাদক এরশাদ হোসেন জুলফিকারের মৃত্যুতে শোক পালন করা হচ্ছে। তাঁর মৃত্যুতে উপজেলা প্রাথমিক শিক্ষা কার্যালয় একদিন সংরক্ষিত ছুটি হিসেবে বুধবার উপজেলার প্রাথমিক বিদ্যালয়গুলো বন্ধ রেখে শোক পালন করছেন প্রায় ৭০ টি স্কুল।

আজ বুধবার সকালে ১১টায় ওই প্রধান শিক্ষকের জানাযা ও দাফন সম্পন্ন হয়েছে। আজিজনগর দ্বি-মুখী উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত জানাযা নামাযে অংশ নেন কয়েক হাজার ধর্মপ্রাণ মানুষ।

জানাযা নামাযে বক্তব্য রাখেন পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মজাহারুল হক প্রধান, মরহুমের সহদোর ভাই- স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন মন্ত্রণালয়ের উপ-সচিব একেএম মিজানুর রহমান, পঞ্চগড় জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার সা’দাত সম্রাট, জেলা পরিষদ নির্বাহী কর্মকর্তা আব্দুল আলীম খান ওয়ারেসী, উপজেলা চেয়ারম্যান কাজী মাহমুদুর রহমান ডাবলু, নির্বাহী অফিসার সোহাগ চন্দ্র সাহাসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের বিশিষ্ট ব্যক্তিবর্গ।
বক্তারা এরশাদ হোসেনের শিক্ষকতা, সততা, সাংগঠনিক দক্ষতাসহ বিভিন্ন অবদানের উপর স্মৃতিচারণ করে বক্তব্য রেখে বলেন, উপজেলার বুড়াবুড়ি মন্ডলপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছিলেন এরশাদ হোসেন জুলফিকার । তিনি একাধারে আদর্শ শিক্ষক দক্ষ সংগঠকসহ বিভিন্ন সামাজিক, স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠানে উন্নয়নমূলক কর্মকান্ডে ব্যাপক অবদান রেখে গেছেন।

জানা যায়, সদর ইউনিয়নের মাথাফাটা গ্রামের রত্মগর্ভা পরিবারের সন্তান। তার বাবা ইয়াসিন আলী ছিলেন প্রধান শিক্ষক।পরিবারের জ্যেষ্ঠ পুত্র। তাঁর তিন ভাইয়ের মধ্যে আকরাম হোসেন জাকারিয়া প্রধান শিক্ষক, সেজো একেএম মিজানুর রহমান স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন মন্ত্রণালয়ের উপ-সচিব ও ছোট ভাই নীলফামারীর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) জায়িদ ইমরুল মোজাক্কিন। এছাড়াও তাঁর সহধর্মিনীসহ পরিবারের নারীরাও উচ্চ শিক্ষিত ও শিক্ষা প্রতিষ্ঠানের সাথে সম্পৃক্ত।এ ব্যাপারে

উপজেলা শিক্ষা কর্মকর্তা মোস্তাফিজুর রহমান জানান, একদিনের সংরক্ষিত ছুটি হিসেবে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করা হয়েছে। মূলত প্রধান শিক্ষক ও উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক এরশাদ হোসেন জুলফিকারের সড়ক দূর্ঘটনায় মৃত্যুতে শোক বিহবল হয়ে পড়েছি। তার প্রতি শ্রদ্ধা, সম্মানেই সংরক্ষিত ছুটি হিসেবে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে। আমরা তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..