শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ০২:১২ অপরাহ্ন

শিগগিরই একশ অত্যাধুনিক ভেন্টিলেটর দেবে আমেরিকা: স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : ১৫ অক্টোবর, ২০২০
  • ২৪ বার পঠিত

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, আমেরিকা বাংলাদেশের পরীক্ষিত বন্ধু রাষ্ট্র। দেশের যেকোনো দুর্যোগে আমেরিকা বাংলাদেশের পাশে দাঁড়িয়েছে। এবারের কভিড মোকাবেলা করতেও আমেরিকা বাংলাদেশের সার্বিকভাবে নানাখাতে সহায়তা করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় আগামী কয়েকদিনের মধ্যেই বাংলাদেশের কভিডসহ অন্যান্য চিকিৎসা সেবা দিতে নতুন ও অত্যাধুনিক অন্তত একশটি ভেন্টিলেটর বুঝে দিবে।

আজ বৃহস্পতিবার বিকালে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভ্যান্টিলেটর মেশিন ও গ্যাস অ্যানালাইজার মেশিন হস্তান্তর সংক্রান্ত এক বৈঠক শেষে প্রেস ব্রিফিংয়ের এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী।

বৈঠকে বাংলাদেশের পক্ষে স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে আরো উপস্থিত ছিলেন আইসিটি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল বাশার মোহাম্মদ খুরশিদ আলমসহ অন্যান্য কর্মকর্তা।

যুক্তরাষ্ট্রের পক্ষে দেশটির উপ পররাষ্ট্র মন্ত্রী স্টিফেন এডওয়ার্ড বিগান, বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল আর মিলারসহ মিশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৈঠকে করোনার ভ্যাকসিন উৎপাদন শুরু হলে যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে বাংলাদেশকে সব ধরনের সহায়তার আশ্বাস দেন বিগান। এছাড়া দ্রুত ভ্যাকসিন পেতে বাংলাদেশকে যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা দেয়ারও আশ্বাস দেন।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে স্বাস্থ্যমন্ত্রীর কাছে দুইটি অতি উন্নত গ্যাস অ্যানালাইজার মেশিন হস্তান্তর করেন বিগান ও রাষ্ট্রদূত মিলার।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..