শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০৮:৫৮ পূর্বাহ্ন

শিশু পাচার প্রতিরোধে লিডো’র পরামর্শ সভা অনুষ্ঠিত

Reporter Name
  • আপডেট টাইম : শুক্রবার, ২৬ নভেম্বর, ২০২১
শিশু পাচার প্রতিরোধে সোচ্চার হতে বিদ্যমান আইনের পর্যালোচনা এবং তা বাস্তবায়নে আইনজীবীসহ সকলের ভূমিকা ও দায়িত্বপালন বিষয়ক পরামর্শ সভার আয়োজন করে বেসরকারি উন্নয়ন সংস্থা লোকাল এডুকেশন এন্ড ইকোনোমিক ডেভেলপমেন্ট অর্গানাইজেশন-লিডো।
বৃহস্পতিবার সন্ধ্যায় পুরান ঢাকার স্টার কাবাব হোটেলে আইনজীবীদের সাথে শিশু পাচার প্রতিরোধে “আমাদের ভূমিকা ও দায়িত্ব” শীর্ষক এ পরামর্শ সভা অনুষ্ঠিত হয়।
সভায় শিশু পাচার প্রতিরোধে জনসমর্থন আদায়ে সকলের ঐক্যবদ্ধ হওয়ার আশাবাদ ব্যক্ত করা হয়। এছাড়াও একজন আইনজীবী হিসেবে শিশু পাচার প্রতিরোধে ভূমিকা এবং দায়িত্ব পালন নিয়ে বক্তারা আলোচনা করেন।
ঢাকা আইনজীবী সমিতির সভাপতি এ্যাডভোকেট আবদুল বাতেন বলেন, “শিশু পাচার প্রতিরোধে আইনজীবীদের বিরাট ভূমিকা রয়েছে। আমরা সকলে মিলে একসাথে কাজ করলে শিশু পাচার অচিরেই প্রতিরোধ করা সম্ভব।”
এছাড়াও এসকল কার্যক্রমে আইনজীবীদের মাঠপর্যায়ে কর্মরত সরকারি এবং বেসরকারি প্রতিনিধিদের বিভিন্ন আইনী পরামর্শ প্রদান এবং সরকারের নীতিনির্ধারণী পর্যায়ে শিশু পাচারের বিষয়টি গুরুত্বসহকারে তুলে ধরারও পরামর্শ দেন তিনি।
সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ঢাকা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এ্যাডভোকেট খন্দকার মোহাম্মদ হযরত আলী, একাধিক আইনজীবী, বাংলাদেশ লিগ্যাল এইড সার্ভিসেস ট্রাস্ট (ব্লাস্ট), সবুজের অভিযান ফাউন্ডেশন (এসওএফ), অপরাজেয় বাংলাদেশ, আপন ফাউন্ডেশন, বাংলাদেশ মহিলা আইনজীবী সমিতিসহ বিভিন্ন সংস্থার প্রতিনিধিগণ। সভায় সভাপতিত্ব করেন লিডোর নির্বাহী পরিচালক ফরহাদ হোসেন।
‘শিশু পাচার বন্ধ করি, সুখি সমৃদ্ধ বাংলাদেশ গড়ি’ প্রতিপাদ্যে লিডো বাংলাদেশে শিশু পাচার প্রতিরোধে “ইফেক্টিভ এ্যাওয়ারনেস অন এ্যান্টি ট্র্যাফিকিং প্রোগ্রাম” নামক একটি প্রকল্প বাস্তবায়ন করে আসছে, যার মাধ্যমে পাচারের ঝুঁকিতে থাকা শিশুদের সুরক্ষায় সচেতনতা তৈরিতে বিভিন্ন কর্মকান্ড পরিচালনা করা হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়: