রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০১:০৫ পূর্বাহ্ন

শুরু হলো ক্যাসিনো সেলিমের বিচার

Reporter Name
  • আপডেট টাইম : রবিবার, ৩১ অক্টোবর, ২০২১

ক্যাসিনো কাণ্ডে জড়িতদের একে একে বিচার শুরু হচ্ছে। ছাড় দেওয়া হচ্ছে না কাউকে। সরকার এই বিষয়ে কঠোর সিদ্ধান্ত নিয়েছে বলে জানা গেছে গুরুত্বপূর্ণ সূত্রে। এবার ৫৭ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুদকের করা মামলায় ক্যাসিনোকাণ্ডের অন্যতম হোতা সেলিম প্রধানের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। এর মধ্য দিয়ে এ মামলার আনুষ্ঠানিক বিচার কাজ শুরু হলো।

রবিবার ঢাকার বিশেষ জজ আদালত-৬-এর বিচারক আসাদ মো. আসিফুজ্জামানের আদালত আসামির অব্যাহতির আবেদন খারিজ করে এই অভিযোগ গঠন করেন। এদিন আসামি সেলিমকে আদালতে হাজির করা হয়। এরপর আদালত সেলিমের উপস্থিতিতে অভিযোগ গঠনের আদেশ দেন।

মামলার অভিযোগপত্রে বলা হয়, দুর্নীতির মাধ্যমে ও ক্যাসিনো খেলে সেলিম প্রধান মোট ৫৭ কোটি ৪১ লাখ ৪৮ হাজার টাকার সম্পদ অর্জন করেছেন। এর মধ্যে স্থাবর-অস্থাবর সম্পদ ৩৫ কোটি ৪১ লাখ ৯৭ হাজার টাকার। ক্যাসিনো খেলে অর্জিত ২১ কোটি ৯৯ লাখ টাকা পাচার করেছেন থাইল্যান্ড ও যুক্তরাষ্ট্রে।

একইসঙ্গে সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ২৫ নভেম্বর দিন ধার্য করেন আদালত। এর আগে গত ১৭ অক্টোবর আইনজীবী শাহিনুর রহমান আসামি সেলিমকে নির্দোষ দাবি করে অব্যাহতি চেয়ে আবেদন করেন।

অন্যদিকে দুদকের পাবলিক প্রসিকিউটর মোশাররফ হোসেন কাজল অভিযোগ গঠনের পক্ষে শুনানি করেন। উভয় পক্ষের শুনানি শেষে আদালত অব্যাহতির আবেদন খারিজ করে আসামি সেলিমের বিরুদ্ধে অভিযোগ করে বিচারের আদেশ দেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x