বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ১১:৫০ অপরাহ্ন

সরকার পতন আন্দোলনে রাজপথে নামতে হবে :মিন্টু

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৩০ জুন, ২০২২

অধিকার আদায়ে সরকার পতন আন্দোলনে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে রাজপথে নামার আহ্বান জানিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু। বৃহস্পতিবার কাওরান বাজারে ঢাকা মহানগর উত্তর বিএনপির ‘তেজগাঁও, তেজগাঁও শিল্পাঞ্চল ও হাতিরঝিল থানা বিভিন্ন ওয়ার্ড সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান। এতে আরো বক্তব্য রাখেন উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমান, সদস্য সচিব আমিনুল হক, কেন্দ্রীয় নেতা তাবিথ আউয়াল প্রমুখ।

আবদুল আউয়াল মিন্টু বলেন, সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সবাই আমাকে (সরকার) ফেলে দিতে চায়, আমার অপরাধ কী? এই বক্তব্যের জবাব দিতে গিয়ে বিএনপির এই নেতা বলেন, আমার উনার (প্রধানমন্ত্রী) কাছে প্রশ্ন আপনি লাখ লাখ বিরোধী নেতাকর্মীর নামে মিথ্যা মামলা করতেছেন-এটা কি অপরাধ নয়? আপনি যে অত্যাচার নির্যাতন করতেছেন, হেলামেট বাহিনী, এই বাহিনী সেই বাহিনী দিয়ে – এটা কি অপরাধ নয়? যে দর্শনের ওপর ভিত্তি করে বহু বছর আগ থেকে নির্বাচন হয়ে আসছে, সেই পদ্ধতিকে ধূলায় মিশিয়ে দিয়ে ভোট ডাকাতির মাধ্যমে মানুষের অধিকার খর্বের মাধ্যমে আপনি জোর করে ক্ষমতায় বসে আছেন, এটা কি অপরাধ নয়? দেশের একটি অংশ বন্যা কবলিত। মানুষের হাহাকার, মানুষ না খেয়ে মরে যাচ্ছে, আপনি আলোক সজ্জা করছেন-এটা কি অপরাধ নয়? এক দিনেই এই অপরাধের জবাব দিতে হবে। যেদিকে তাকাই সেদিকেই উনাদের (সরকার) অপরাধ দেখি।

আবদুল আউয়াল মিন্টু আরো বলেন, মিথ্যার নাটক বানিয়ে মানুষকে বন্দী করে রাখেন, মনে রাখতে হবে একদিন প্রকৃত ঘটনার জন্য যে-ই অপরাধ করুক শাস্তি পেতেই হবে।
নিজ পরিবারকে জড়িয়ে বিভিন্ন সময়ে ক্ষমতাসীনদের পক্ষ থেকে দেওয়া বক্তব্যের জবাব দেন বিএনপি নেতা আবদুল আউয়াল মিন্টু। তিনি বলেন, ‘দেশের সম্পদ কিভাবে লুটপাট হচ্ছে, বিদেশে পাচার হচ্ছে? মূদ্রা পাচারের কথা উঠলেই ক্ষমতাসীনদের দিক থেকে আমার নাম আসে, তাবিথ’র (ছেলে) নাম আসে। আরে ভাই আমরা তো দেশে থাকি-এই মূদ্রা বিদেশে কার কাছে পাঠাব? যাদের ছেলে মেয়ে বিদেশে থাকে তারাই মূদ্রা পাচার করতে পারে এবং করছে।’ বিএনপির এই নেতা বলেন, প্রধানমন্ত্রীকে জিজ্ঞাস করতে চাই, আপনার এই দেশে কে কে আছেন?

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x