শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৩:১১ অপরাহ্ন

সাড়ে ৬ হাজার ট্রেনযাত্রীকে জরিমানা

Reporter Name
  • আপডেট টাইম : সোমবার, ১১ অক্টোবর, ২০২১

ট্রেন মানেই বিনা টিকেটে নিশ্চিন্তে ভ্রমণ! এমন ধারণা থেকে বেরিয়ে আসার সময় হয়েছে। যুগের পর যুগ চলতে থাকা ট্রেনের লোকশান কমাতে এবার নেমে পড়েছে কর্তৃপক্ষ। বিনা টিকিটে ট্রেন ভ্রমণের দায়ে ৬ হাজার ৬৫৫ ট্রেনযাত্রীকে জরিমানা করেছে পাকশি বিভাগীয় বাণিজ্যিক দপ্তরের ভ্রাম্যমাণ আদালত।

গত শুক্রবার (১ অক্টোবর) থেকে শনিবার (৯ অক্টোবর) পর্যন্ত রাজশাহী থেকে দেশের বিভিন্ন স্থানে যাওয়া ১১টি যাত্রীবাহী আন্ত নগর ট্রেনে টাস্কফোর্স গঠন করে জরিমানাসহ ভাড়া হিসেবে ১৮ লাখ ৩৫ হাজার ৫৭০ টাকা আয় করেছে পাকশি রেলওয়ে বিভাগ।

পশ্চিমাঞ্চল রেলওয়ে পাকশি বিভাগীয় রেলওয়ের বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) মো. নাসির উদ্দিনের নেতৃত্বে সহকারী বাণিজ্যিক কর্মকর্তা (এসিও) সাজেদুল ইসলাম, রেলওয়ে ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষক (টিটিই) আব্দুল আলিম বিশ্বাস মিঠু, ইয়াসির আরাফাত, হাসিবুর রহমানসহ রেলওয়ে নিরাপত্তা বাহিনী, রেলওয়ে পুলিশ ট্রেনে অভিযান পরিচালনা করেন।

আজ সোমবার (১১ অক্টোবর) সকাল সাড়ে ৯টায় পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশি বিভাগীয় রেলওয়ের বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) নাসির উদ্দিন এসব তথ্য জানান।

নাসির উদ্দিন আরো জানান, প্লাটফর্মের প্রবেশ মুখে ও রেলওয়ে স্টেশন থেকে বের হওয়ার সময় পাকশি বিভাগীয় রেলওয়ের গুরুত্বপূর্ণ জংশন স্টেশনে টিকিটবিহীন যাত্রীদের চিহ্নিত করতে অভিযান চালানো হয়। যেসব স্টেশনে এই অভিযান চলে সেগুলো হলো খুলনা জংশন স্টেশন, পোড়াদহ জংশন স্টেশন, ঈশ্বরদী জংশন স্টেশন, সান্তাহার জংশন স্টেশন, আবদুলপুর জংশন স্টেশন ও রাজশাহী স্টেশন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x