রবিবার, ০১ অগাস্ট ২০২১, ০৯:০৬ অপরাহ্ন

সীমানা থেকে ইউটার্ন নিয়ে রাজধানীতে চলছে আন্তঃজেলা গণপরিবহন

অর্থনীতি ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার ২২ জুন, ২০২১
  • ৭১ বার পঠিত

করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় রাজধানী ঢাকার আশপাশের সাতটি জেলায় জনসাধারণ ও গণপরিবহন চলাচলসহ সার্বিক কার্যাবলীর ওপর নয় দিনের জন্য নিষেধাজ্ঞা দিয়েছে সরকার। নিষেধাজ্ঞা সত্ত্বেও রাজধানীতে চলছে আন্তঃজেলার গণপরিবহন। মঙ্গলবার (২২ জুন) সকালে রাজধানীর আসাদগেট, শুক্রাবাদ ও কলাবাগান এলাকা ঘুরে দেখা যায়, গাজীপুর থেকে আজিমপুর রুটে চলাচলকারী ভিআইপি-২৭ পরিবহন যাত্রী নিয়ে চলাচল করছে।

এসব বাসের চালক ও স্টাফরা জানান, গাজীপুর জেলা বিধিনিষেধের আওতায় থাকায় ঢাকা জেলার শেষ সীমানা থেকে গাড়ি ঘুরিয়ে পুনরায় গন্তব্যে যাচ্ছেন তারা। তবে এমন প্রতিটি গাড়িকেই মুখোমুখি হতে হচ্ছে পুলিশের জিজ্ঞাসাবাদের। রাজধানী রাসেল স্কয়ার এলাকায় পুলিশের চেকপোস্টে প্রায় প্রতিটি অন্তঃজেলা ও আন্তঃজেলার গণপরিবহনকে দাঁড় করিয়ে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মানার বিষয়টি যাচাই করতে দেখা যায়।

নিষেধাজ্ঞার আওতায় থাকা জেলার বাসগুলোকে মুখোমুখি হতে হচ্ছে পুলিশের জিজ্ঞাসাবাদের
দায়িত্ব পালনরত ট্রাফিক সার্জেন্ট সুমন মিয়া বলেন, যেহেতু করোনার প্রকোপ বেড়ে গেছে, তাই এখন পর্যন্ত যেসব গাড়ি আমরা পাচ্ছি সেগুলো থামিয়ে ভেতরে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মানা হচ্ছে কি না যাচাই করছি। গাজীপুর রুটের যেসব বাস চলাচল করছে তা ঢাকা জেলার শেষ সীমানা থেকে ঘুরিয়ে আবার আসছে বলে আমরা ধারণা করছি। কেউ যেন আইন লঙ্ঘন না করে, তা বাস্তবায়নে আমরা কাজ করে যাচ্ছি।

ট্রাফিক পুলিশের তৎপরতা আরও বাড়ানো হবে বলে জানান ট্রাফিক ইনস্পেক্টর মাহফুজ আলম। তিনি বলেন, যেহেতু আমরা ঢাকা জেলার মধ্যবর্তী জায়গায়, আমাদের এখানে তেমন একটা সমস্যা হওয়ার কথা নয়। তারপরও আমরা রাস্তায় দেখছি বিধিনিষেধপ্রাপ্ত এলাকা থেকে কোনো গাড়ি চলাচল করছে কি না।

আজ (মঙ্গলবার) থেকে মানিকগঞ্জ, নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ, গাজীপুর, মাদারীপুর, রাজবাড়ী ও গোপালগঞ্জ জেলায় লকডাউন কার্যকর হয়েছে। যা ৩০ জুন পর্যন্ত চলবে।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..