শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৯:১০ পূর্বাহ্ন

স্বেচ্ছাশ্রমে তিন কিলোমিটার রাস্তা মেরামত কাজের উদ্বোধন

Reporter Name
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৯ জুলাই, ২০২০

গ্রামবাসীর স্বেচ্ছাশ্রমে ভংগুর তিন কিলোমিটার রাস্তা মেরামতে আজ উদ্ভোধন করা হয়েছে। বেলা ১২ টায় উপজেলার পাঙ্গাসী ইউনিয়নের বেগনাই গ্রামে এই কাজের উদ্ভোধন করেন ঐ গ্রামের মুরুব্বিরা। এ উপলক্ষ্যে বেগনাই উচ্চ বিদ্যালয়ের পাশে এক আলোচনা সভা অনুষ্টিত হয়। এতে সভাপতিত্ব করেন আয়নাল তালুকদার।

বক্তব্য রাখেন, প্রধান শিক্ষক শহিদুল ইসলাম, শাহজামাল সরকার, সুলতান, জাকারিয়া, জাহাঙ্গীর, জাকির,হযরত,আবু তালহা, রুহুল আমিন, ফেরদৌস, হোসেন আলী খান প্রমুখ।

উল্লেখ্য, বেগনাই গ্রামের ৯ নম্বর ওয়ার্ডে এই রাস্তাটি দীর্ঘদিন ধরে মেরামত না করায় জনসাধারণের চলাচলে মারাত্মক অসুবিধা হয়ে আসছিল। বারবার সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান ও জনপ্রতিনিধিদের স্মরনাপন্ন হলেও কেউ রাস্তাটি মেরামত করে দেয়নি। ফলে গ্রামবাসী বাড়ি বাড়ি গিয়ে চাউল ও নগদ টাকা উত্তোলন করে রাস্তা মেরামতে এগিয়ে এসেছে।

আলোচনা অনুষ্টানে বক্তারা বলেন, দীর্ঘদিন ধরে রাস্তাটি অকেজো অবস্থায় পড়ে থাকলেও দেখার যেন কেউ ছিল না। বাধ্যহয়ে এলাকাবাসী এই অঞ্চলের গণমানুষের বাড়ি বাড়ি গিয়ে চাল এবং নগদ টাকা যে যেভাবে পারছে সেটা দিয়েই রাস্তা মেরামত শুরু করা হয়েছে।

পাঙ্গাসী ইউনিয়নের বেগনাই ৯ ওয়ার্ডের এই রাস্তা দিয়ে প্রায় ১০ হাজার মানুষ নিয়মিত যাতায়াত করে। দীর্ঘ কয়েক বছর ধরেই এমন অবস্থা চলতে থাকায় রাস্তা সংস্কারের লক্ষ্য এলাকাবাসীর পক্ষে মোঃশাহজামাল সরকার, এস এম সুলতান ও মোঃ জাকারিয়া সেখের নেতৃত্বে বাড়ি বাড়ি গিয়ে চাউল ও নগদ টাকা উত্তোলন শুরু হয়।

উদ্ভোধন কাজে ভারপ্রাপ্ত চেয়ারম্যান আশরাফ আলীকে দাওয়াত দিলেও তিনি আসেননি। এটা নিয়ে এলাকাবাসী ক্ষোভ প্রকাশ করেছেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x