মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ১২:৩৩ পূর্বাহ্ন

হাজি সেলিমের আপিল হাইকোর্টের কার্যতালিকায়

অর্থনীতি ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার ১০ নভেম্বর, ২০২০
  • ২৫৬ বার পঠিত

আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য (এমপি) হাজী মোহাম্মদ সেলিমের ১৩ বছরের দণ্ডের মামলার পুনরায় হাইকোর্টে আপিল শুনানির জন্য কার্যতালিকায় উঠেছে।

মঙ্গলবার (১০ নভেম্বর) বিচারপতি মো. মঈনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি এ কে এম জহিরুল হকের ভার্চ্যুয়াল হাইকোর্ট বেঞ্চের কার্যতালিকার এক নম্বর ক্রমিকে রয়েছে আপিল আবেদনটি।

এর আগে সোমবার এ মামলার শুনানির জন্য আবেদন উপস্থাপন করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

আদালতে দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মো. খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. আসাদুজ্জামান মনির।

সোমবার খুরশীদ আলম খান জানান, রোববার (৮ নভেম্বর) আমি দুদক থেকে এ মামলা পরিচালনার জন্য নিয়োগপ্রাপ্ত হয়েছি। সোমবার মামলাটি শুনানির জন্য কার্যতালিকাভুক্ত করতে আদালতে আবেদন (মেনশন) করেছি। এখন কার্যতালিকায় এলে শুনানি করা হবে।

২০০৭ সালের ২৪ অক্টোবর হাজি সেলিমের বিরুদ্ধে লালবাগ থানায় অবৈধভাবে সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশন (দুদক) মামলা করে। এ মামলায় ২০০৮ সালের ২৭ এপ্রিল তাকে ১৩ বছরের কারাদণ্ড দেন বিচারিক আদালত।

২০০৯ সালের ২৫ অক্টোবর এ রায়ের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করেন হাজি সেলিম। ২০১১ সালের ২ জানুয়ারি হাইকোর্ট এক রায়ে তার সাজা বাতিল করেন।

পরবর্তীতে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিল করে দুদক। ওই আপিলের শুনানি শেষে ২০১৫ সালের ১২ জানুয়ারি হাইকোর্টের রায় বাতিল করে পুনরায় হাইকোর্টে শুনানির নির্দেশ দেন আপিল বিভাগ।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..