বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:০১ অপরাহ্ন

সিনহা হত্যার মামলার রায় শিগগির

অর্থনীতি ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ১২ জানুয়ারী, ২০২২

নিউজটি শেয়ার করুন

আজ বুধবার (১২ জানুয়ারি) মেজর সিনহা হত্যা মামলার বিচারিক কার্যক্রমের শেষ ধাপ যুক্তিতর্ক শেষ হতে যাচ্ছে। এরপর রায় ঘোষণার পর্যায়ে যাবে চাঞ্চল্যকর এ মামলাটি। গতকাল মঙ্গলবার (১১ জানুয়ারি) সন্ধ্যায় তৃতীয় দিনের যুক্তিতর্ক শেষে রাষ্ট্রপক্ষের আইনজীবী পাবলিক প্রসিকিউটর (পিপি) ফরিদুল আলম সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি জানান, পূর্বপরিকল্পনা অনুযায়ী ষড়যন্ত্রমূলকভাবে মেজর সিনহাকে হত্যা করা হয়েছে। ৬৫ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করার মাধ্যমে বাদীপক্ষ তা আদালতে প্রমাণ করতে সক্ষম হয়েছে। আসামিপক্ষের আইনজীবীরা তাদের মক্কেলদের বাঁচাতে চেষ্টা করছেন।

এদিকে এ মামলাটি আইনের গতিতে চলছে না বলে অভিযোগ করেছেন আসামিপক্ষের আইনজীবী রানা দাশ গুপ্ত। তিনি বলেছেন, বিধান অনুযায়ী জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট র‌্যাবকে দিয়ে এই মামলা তদন্ত করার নির্দেশ দিতে পারেন না।

মঙ্গলবার কক্সবাজার জেলা ও দায়রা জজ মুহাম্মদ ইসমাঈলের আদালতে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এ যুক্তিতর্ক চলে। আসামি বরখাস্ত হওয়া পুলিশ পরিদর্শক লিয়াকত এবং বরখাস্ত হওয়া ওসি প্রদীপের পক্ষে ৮ জন আইনজীবী তাদের যুক্তিতর্ক আদালতে তুলে ধরেন।

এ সময় আরও তিন আইনজীবী প্রদীপের পক্ষে আদালতে যুক্তিতর্কে অংশ নেন। অ্যাডভোকেট রানা দাশগুপ্তের যুক্তিতর্ক অসমাপ্ত রেখে মঙ্গলবার আদালতের কার্যক্রম মুলতবি ঘোষণা করেন আদালত। আগামীকাল বুধবার তিনি তার অসমাপ্ত যুক্তিতর্ক শুরু করবেন বলে গণমাধ্যমকে জানিয়েছেন।

এর আগে সকাল সাড়ে ৯টার দিকে প্রদীপ কুমার দাসসহ ১৫ আসামিকে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে আদালতে আনা হয়।

প্রসঙ্গত, ২০২০ সালের ৩১ জুলাই রাতে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের টেকনাফের বাহারছড়া চেকপোস্টে পুলিশের গুলিতে খুন হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x