বুধবার, ১৯ জুন ২০২৪, ১২:৩৭ অপরাহ্ন

আবারও অন্যতম শীর্ষ করদাতার স্বীকৃতি পেল বিএটি বাংলাদেশ

অর্থনীতি ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৫ নভেম্বর, ২০২১
  • ৬০

নিউজটি শেয়ার করুন

২০২০-২০২১ কর বছরের অন্যতম শীর্ষ করদাতা হিসেবে বিএটি বাংলাদেশকে সম্মাননা দিয়েছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) এর বৃহৎ করদাতা ইউনিট (আয়কর)। আয়কর প্রদানে অবদান রাখায় ‘ম্যানুফ্যাকচারিং-অন্যান্য’ বিভাগে বিএটি বাংলাদেশকে পুরস্কৃত করা হয়েছে।

বুধবার (২৪ নভেম্বর, ২০২১) রাজধানীর অফিসার্স ক্লাবে এ উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে বিএটি বাংলাদেশ এই সম্মাননা গ্রহণ করে।

মাননীয় অর্থমন্ত্রী জনাব আ হ ম মুস্তফা কামাল, এমপি, জনাব আবু হেনা মোহাম্মদ রহমাতুল মুনিম, সিনিয়র সচিব, অভ্যন্তরীণ সম্পদ বিভাগ (আইআরডি) – অর্থ মন্ত্রণালয় ও জনাব মোহাম্মদ জসিমউদ্দিন, প্রেসিডেন্ট, ফেডারেশন অফ বাংলাদেশ চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ (এফবিসিসিআই) এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। জনাব শেহ্‌জাদ মুনীম, ব্যবস্থাপনা পরিচালক, বিএটি বাংলাদেশ ও জনাব শেখ শাবাব আহমেদ, হেড অফ এক্সটার্নাল অ্যাফেয়ার্স, বিএটি বাংলাদেশের পক্ষে এই সম্মাননা গ্রহণ করেন।

বিগত ২০২০-২১ কর বছরে বিএটি বাংলাদেশ প্রায় ৯০০ কোটি টাকা আয়কর হিসাবে জাতীয় কোষাগারে জমা দিয়েছে। আয়করের পাশাপাশি উক্ত অর্থ বছরে কোম্পানিটি প্রায় ২৫ হাজার কোটি টাকা মূল্য সংযোজন কর(মূসক) ও সম্পূরক শুল্ক হিসাবে জমা দিয়েছে। সব মিলিয়ে কোম্পানিটি বিগত ২০২০-২১ অর্থবছরে প্রায় ২৬ হাজার কোটি টাকা সরকারি কোষাগারে জমা দিয়েছে যা কিনা সরকারি মোট অভ্যন্তরীণ রাজস্ব আয়ের প্রায় ১০ শতাংশ।

অন্যতম শীর্ষ করদাতার স্বীকৃতি পাওয়া প্রসঙ্গে বিএটি বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক শেহ্‌জাদ মুনীম বলেন, “যে কোন সম্মাননা পেলে তো ভালো লাগবেই। জাতীয় রাজস্ব বোর্ড যেভাবে স্বীকৃতি দিচ্ছে, বিশেষ করে যারা নিয়ম মেনে ব্যবসা করে আসছে তাদেরকে উৎসাহিত করা হচ্ছে। এটা নিয়ে কিন্তু একটা সামাজিক আন্দোলন তৈরি হয়ে গেছে। বিএটি বাংলাদেশ অনেক বছর ধরে সর্বোচ্চ করদাতা হয়ে আসছে। এনবিআরের এই উদ্যোগ আমাদের জন্য ভালো অবদান রাখবে যা জাতীয় অর্থনীতিকে অন্য উচ্চতায় নিয়ে যাওয়ার লক্ষ্যে আগামীতে আরো বড় করদাতা তৈরী করবে।“

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x