বুধবার, ১৯ জুন ২০২৪, ০১:৫৭ অপরাহ্ন

করোনার নতুন ধরন নিয়ে আসছে নতুন নির্দেশনা

অর্থনীতি ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ২৮ নভেম্বর, ২০২১
  • ৬৭

নিউজটি শেয়ার করুন

করোনার থাবায় বিপর্যস্ত বিশ্ব যখন আবার স্বাভাবিক হয়ে আসছে ঠিক তখন আবার খারাপ সংবাদ দিলো বিশ্ব স্বাস্থ্য সংস্থা। নতুন ধরণের করোনার ধরণ। নতুন ধরন ওমিক্রন শনাক্ত হওয়ার প্রেক্ষাপটে কভিড-১৯-সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটি আজ রবিবার দুপুরে বৈঠকে বসছে। পরামর্শক কমিটির সুপারিশের ভিত্তিতে দক্ষিণ আফ্রিকার সঙ্গে বাংলাদেশের যোগাযোগ স্থগিতের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত আসতে পারে। এরই মধ্যে দেশের বিমান-স্থলবন্দর এবং সব প্রবেশপথে স্ক্রিনিং আরো জোরদার করার জন্য তাগাদা দেওয়া হয়েছে।

যেসব দেশে নতুন এই ধরন শনাক্ত হয়েছে, সেখান থেকে বাংলাদেশে আসা বন্ধ করে দেওয়ার পরামর্শ দিয়েছেন বিশেষজ্ঞরা। তাঁরা বলছেন, নতুন এই ধরনকে অবহেলা করা যাবে না। সবাইকে স্বাস্থ্যবিধি মেনে ও মাস্ক পরে চলাফেরা করার পরামর্শ দিয়েছেন তাঁরা।

কভিড-১৯-সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটির সদস্য ডা. নজরুল ইসলাম বলেন, ‘একদিকে শক্তিশালী ওমিক্রন ভীতি, অন্যদিকে সবাইকে টিকাও দেওয়া যায়নি। যাঁরা টিকা নিয়েছেন, নতুন ধরনের সামনে তাঁরাও কতটা নিরাপদ, সেটা এখনো বোঝা যাচ্ছে না। এসব কারণে মাস্ক পরার বিকল্প নেই। যাঁরা টিকা নিয়েছেন, তাঁদেরও সতর্ক থাকতে হবে।’

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x