বুধবার, ১৯ জুন ২০২৪, ১২:২৬ অপরাহ্ন

চেয়ারম্যান যখন সরকারি গাছ বিক্রেতা 

অর্থনীতি ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ২৮ নভেম্বর, ২০২১
  • ৫৯

নিউজটি শেয়ার করুন

ঝালকাঠির রাজাপুরের এক ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সরকারি গাছ বিক্রির অভিযোগ পাওয়া গেছে। উপজেলার বড়ইয়া ইউপি চেয়ারম্যান মো. শাহাব উদ্দিন সুরু মিয়ার বিরুদ্ধে এ অভিযোগ পাওয়া গেছে।
স্থানীয় আশ্রব আলী, আব্দুল মন্নান খান, সুলতান মিয়া জানায়, গত বছর উপজেলার নিজামিয়া এলাকার মৃত আব্দুল ওয়াহেদের ছেলে জাহাঙ্গীর হোসেন বড়ইয়া ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান শাহাব উদ্দিন সুরু মিয়ার কাছ থেকে চল্লিশকাহনিয়া বেড়িবাদ এলাকা থেকে গত বছর আকাশমনিসহ কিছু গাছ ক্রয় করেন। ঐ সময় জাহাঙ্গীর কিছু গাছ কর্তন করে নেয়। বাকি গাছ গুলো জাহাঙ্গীর তার এক সহযোগীকে নিয়ে গত শুক্রবার কর্তন শুরু করে। খবর পেয়ে বন বিভাগ শনিবার বিকালে কর্তন করা গাছ জব্দ করে নিয়ে আসে।
জাহাঙ্গীর হোসেন জানায়, না বুজে ক্রয়কৃত সরকারি গাছ কাটা শুরু করলে এলাকার লোকজন থেকে গাছগুলো সরকারি শুনতে পেয়ে গাছ কাটা বন্ধ করে চলে যাই।
অভিযুক্ত চেয়ারম্যান মো. শাহাব উদ্দিন সুরু মিয়া জানায়, আমার জায়গায় আমি গাছ রোপণ করেছি এখানে কোনো সরকারি জায়গা এবং গাছ নাই। ছয়-সাত মাস আগে গাছ গুলো বিক্রয় করেছি। ক্রেতা নিজের সময় সুযোগ মত কাটতে এসেছে।
সামাজিক বনায়নের সুবিধাভোগীদের সভাপতি মো. মহারাজ হোসেন জানান, কর্তন করা আকাশমনি গাছ চল্লিশকাহনিয়া সরকারি বনায়নের। গাছ কাটার বিষয়টি আমি বন বিভাগকে জানিয়েছি।
উপজেলা বন কর্মকর্তা মো. আলমগীর হোসেন খান বলেন, খবর পেয়ে ঘটনা স্থল থেকে কর্তন করা গাছ জব্দ করা হয়েছে। এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে।
এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x