শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১০:২২ পূর্বাহ্ন

ভূমিমন্ত্রীর সাথে বাংলাদেশে নিযুক্ত ইরাকের হেড অফ মিশন’র সৌজন্য সাক্ষাৎ

অর্থনীতি ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৩০ নভেম্বর, ২০২১
  • ৬৫

নিউজটি শেয়ার করুন

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন বাংলাদেশে নিযুক্ত ইরাকের মান্যবর চার্জ দ্যা অ্যাফেয়ার্স (হেড অফ মিশন)। আজ মঙ্গলবার ইরাকের হেড অফ মিশন আবদুসসালাম সাদ্দাম মোহাইসেন (Abdusalam Saddam Mohaisen) সচিবালয়ে মন্ত্রীর কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ করেন।

এসময় ভূমিমন্ত্রী ইরাকে অবস্থিত প্রবাসী বাংলাদেশী শ্রমিক ও পেশাজীবীদের ব্যাপারে খোঁজ-খবর নেন এবং বাংলাদেশ থেকে আরও দক্ষ শ্রমিক ও পেশাজীবী ইরাকে নিয়োগে উদ্যোগ গ্রহণ করার জন্য জন্য চার্জ দ্যা অ্যাফেয়ার্সকে অনুরোধ করেন।

ভূমিমন্ত্রী বাংলাদেশের ভূমি ব্যবস্থাপনা ও এর ডিজিটালাইজেশনের বিভিন্ন পরিকল্পনার ব্যাপারেও তাঁকে অবহিত করেন। সাইফুজ্জামান চৌধুরী দুই দেশের মধ্যে কৌশলগত, বাণিজ্যিক ও বিশ্ব অংশীদারিত্বমূলক সম্পর্ককে আরও নিবিড় করার ব্যাপারে তাঁর দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন।

প্রথম আরব দেশ হিসাবে বাংলাদেশকে সার্বভৌম দেশ হিসাবে ইরাকের স্বীকৃতি দেওয়াকে এসময় ভূমিমন্ত্রী কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন।

চার্জ দ্যা অ্যাফেয়ার্স আবদুসসালাম সাদ্দাম মোহাইসেন ১৯৭৪ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ইরাক সফরের কথা স্মরণ করে বলেন, সেই সময় থেকে ভাতৃপ্রতিম দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক জোরদার হয়।

এসময় বাংলাদেশের দ্রুত শিল্পায়ন ও উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বের ভূয়সী প্রশংসা করেন আবদুসসালাম সাদ্দাম মোহাইসেন। তিনি ইরাকে কর্মরত বাংলাদেশি শ্রমিক ও পেশাজীবিদের অত্যন্ত দক্ষ ও পরিশ্রমী হিসেবে বর্ণনা করে বলেন তাঁরা ইরাকের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।

সৌজন্য সাক্ষাতের সময় ভূমি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব প্রদীপ কুমার দাস সহ ভূমি মন্ত্রণালয় ও বাংলাদেশে ইরাকি দূতাবাসের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x