বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৮:৪০ অপরাহ্ন

আপনার চাইতে বেশি বয়সের নারীকে কেন বিয়ে করবেন?

অর্থনীতি ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ১১ ডিসেম্বর, ২০২১

নিউজটি শেয়ার করুন

বিয়ের ক্ষেত্রে পুরুষের চেয়ে নারীর বয়স কম হবে, আমরা সাধারণত এমনটাই দেখে অভ্যস্ত। তবে তারকাদের মধ্যে কাউকে কাউকে নিজের থেকে বেশি বয়সী নারীকে বিয়ে করার ঘটনা আমরা দেখতে পেয়েছি। সদ্য বিবাহিত বলিউড তারকা ভিকি কৌশলের থেকে তার স্ত্রী ক্যাটরিনা কাইফ পাঁচ বছরের বড়। এদিকে ঐশ্বরিয়া রাই বচ্চন তার স্বামী অভিষেক বচ্চনের থেকে তিন বছরের বড়। বিশ্বখ্যাত তারকা প্রিয়াঙ্কা চোপড়া তার স্বামী নিক জোনাসের থেকে বড় দশ বছরের।

এমন ঘটনা যে শুধু তারকাদের ক্ষেত্রেই ঘটে এমনটা নয়। বরং সাধারণের মধ্যে এমন ঘটনা ঘটে থাকে। অনেকে বিয়ের জন্য ভয় পায় পরে কেন জানি নিজের চাইতে বড় বয়সের নারীকে বিয়ে করে ফেলেন। এর কারণ কি? কি সুবিধা রয়েছে এমন বিয়েতে। সংসারেইবা কি প্রভাব ফেলে। আমারে সমাজে অনেকে বিষয়টি গোপন রাখেন। নিজের বয়সের সঙ্গে স্ত্রীর বয়সের পার্থক্য কত। স্ত্রী তার স্বামীর চেয়ে বয়সে বড় হবে, এটি মেনে নেওয়ার মতো মানসিক সামর্থ্য আমাদের সমাজে এখনও খুব বেশি মানুষের হয়নি।

আপনি যদি আপনার থেকে বয়সে বড় কোনো নারীকে বিয়ে করেন, তবে সম্পর্কটি সত্যিই একটি সমৃদ্ধ অভিজ্ঞতা হতে পারে। বয়সে বড় নারীকে বিয়ে না করার পেছনে অসংখ্য যুক্তি দেখানো সম্ভব। তাই বলে কিন্তু এর সুবিধাগুলো অস্বীকার করার সুযোগ নেই। জেনে নিন আপনার থেকে বয়সে বড় নারীকে বিয়ে করলে কোন সুবিধাগুলো পেতে পারেন-

অভিজ্ঞতাই বয়সে বড় নারীকে আকর্ষণীয় করে তোলে- আপনার থেকে বয়সে বড় নারীর অভিজ্ঞতা বেশি হবে, এটাই স্বাভাবিক। তিনি সহজেই আপনার হৃদয়ের ভাষা পড়তে পারবেন। তিনি হয়তো পর্যাপ্ত রোমান্টিক সম্পর্ক দেখেছেন এবং হৃদয়ভাঙার বেদনাও বুঝতে শিখেছেন। তুচ্ছ বিষয়গুলোতে সময় এবং শক্তি ব্যয় করতে না চাইলে এমন নারীকেই বিয়ে করুন। কারণ কম বয়সী নারী বেশি আবেগপ্রবণ হয়ে থাকে। আপনার থেকে বয়সে বড় নারীকে তার অভিজ্ঞতাই আকর্ষণীয় করে তোলে। তিনি নিজেকে ভালোভাবে জানেন এবং দাম্পত্য সম্পর্কের গতিশীলতা আরও ভালোভাবে বোঝেন।

আরো কৃতজ্ঞ- ভাবছেন কেন বয়সে বড় নারীকে বিয়ে করা ভালো? ভেবে দেখুন, যখন আপনি তার থেকেও তরুণ, তখন আপনার সঙ্গী আপনার সব বিষয়েই প্রশংসা করবেন। আপনি তার কাছে আন্তরিক স্নেহ এবং ভালোবাসা পাবেন, কারণ তিনি তরুণীদের মতো বিভ্রান্ত হবেন না। তিনি জানেন যে তিনি কী চান। কী গুরুত্বপূর্ণ তা বোঝার জন্য তার যথেষ্ট অভিজ্ঞতা রয়েছে।

স্বাধীনতা- আপনার থেকে বয়সে বড় নারী নিশ্চয়ই তার কাজে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন এবং আর্থিকভাবে স্বাধীন, যা তাকে মানসিকভাবেও স্বাধীন করে তোলে। তিনি নিজেই সিদ্ধান্ত নিতে পারেন এবং তার পুরুষকে আঁকড়ে ধরার বা তার দিকে তাকানোর দরকার নেই, যা একজন অল্প বয়স্ক নারীর ক্ষেত্রে হতে পারে। বয়সে বড় নারীকে বিয়ে করার সবচেয়ে বড় সুবিধাগুলোর মধ্যে একটি হল যে তিনি কখনোই আপনার ওপর সম্পূর্ণ নির্ভরশীল হবেন না। কারণ তিনি ইতিমধ্যে নিজের ওপর নির্ভরশীল শিখে গেছেন।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x