বুধবার, ২৯ মে ২০২৪, ০৩:২০ অপরাহ্ন

স্বাধীনতাবিরোধীরা নানান চক্রান্তে লিপ্ত: তথ্য ও সম্প্রচার মন্ত্রী

অর্থনীতি ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৪ ডিসেম্বর, ২০২১

নিউজটি শেয়ার করুন

স্বাধীনতা বিরোধীদের সন্তানরা এখন পৃথিবীর বিভিন্ন জায়গায় ছড়িয়ে ছিটিয়ে আছে। যারা আমাদের স্বাধীনতার বিরোধিতা করেছিল তাদের সঙ্গে মিলে স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর বছরে নানা ষড়যন্ত্র করছে। সাম্প্রতিক কিছু ঘটনাপ্রবাহ সেটিই প্রমাণ করে বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ডা. হাছান মাহমুদ। আজ মঙ্গলবার (১৪ ডিসেম্বর) শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে রায়ের বাজারের শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধ প্রাঙ্গণে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

এ সময় ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান বলেন, পরাজয় জেনেই বিজয়ের আগ মুহূর্তে পাকিস্তানিরা আমাদের সূর্য সন্তানদের এখানে (রায়ের বাজার বধ্যভূমি) এনে হত্যা করেছিল। কিন্তু তাদের চেষ্টা সফল হয়নি। বঙ্গবন্ধুকে হত্যার পরও বাংলাদেশকে পাকিস্তানি কায়দায় ফিরিয়ে নেওয়ার চেষ্টা ব্যর্থ হয়েছে। বঙ্গবন্ধুকন্যার নেতৃত্বে সোনার বাংলা বিনির্মাণের কাজ এগিয়ে চলছে। যত ষড়যন্ত্রই হোক, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণ করবেন।

হাছান মাহমুদ বলেন, অবশ্যই বুদ্ধিজীবীদের হত্যার বিচারের জন্য আমাদের সরকার বদ্ধ পরিকর। বিচার হয়েছে এবং অনেকেই পলাতক আছে। সরকার তাদের ফিরিয়ে আনার চেষ্টা করছে। যেসব দেশে বঙ্গবন্ধুর খুনিরা লুকিয়ে আছে, সেসব দেশে বুদ্ধিজীবীদের খুনি ও তাদের সন্তানরাও আছে। কিন্তু তাদের ফিরিয়ে আনার বিষয়ে সেসব দেশ থেকে আমরা এখনও কাঙ্ক্ষিত সহযোগিতা পাইনি।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x