বুধবার, ২৯ মে ২০২৪, ০২:৩৬ অপরাহ্ন

অটোমেশন এক্সিলেন্স স্বীকৃতি পেল গ্রামীণফোন, এসকিউ গ্রুপ

অর্থনীতি ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৪ ডিসেম্বর, ২০২১

নিউজটি শেয়ার করুন

বিশ্বের শীর্ষস্থানীয় অটোমেশন সফটওয়্যার কোম্পানি ইউআইপাথ-এর পুরস্কার পেয়েছে গ্রামীণফোন ও এসকিউ গ্রুপ। তৃতীয়বারের মতো ইউআইপাথ অটোমেশন এক্সিলেন্স পুরস্কার ঘোষণা করা হয়েছে।

ভারত এবং দক্ষিণ এশিয়ার দেশগুলোতে বিভিন্ন গ্রাহক প্রতিষ্ঠানকে তাদের কাজের স্বীকৃতি দেওয়ার জন্য ইউআইপাথ এই পুরস্কার দিয়ে থাকে। এ বছর ১৫টি বিভাগে ৩১টি প্রতিষ্ঠান বিজয়ী হয়েছে। বিজয়ী প্রতিষ্ঠানের মধ্যে রয়েছে গ্রামীণফোন ও এসকিউ গ্রুপ। নিজেদের কাজের ক্ষেত্রে অটোমেশন ব্যবহার করে নতুন উদ্ভাবনের জন্য এই স্বীকৃতি দেওয়া হয়েছে।

ইউআইপাথ ভারত এবং দক্ষিণ এশিয়া অঞ্চলের ব্যবস্থাপনা পরিচালক ও ভাইস-প্রেসিডেন্ট অনিল ভাসিন বলেন, ‘অটোমেশন এই অঞ্চলের শীর্ষ প্রতিষ্ঠানগুলোর ব্যবসার ক্ষেত্রে অবদান রাখছে। এটা দারুণ উৎসাহব্যঞ্জক। বিশ্ব এখন ডিজিটাল বিপ্লব দেখছে। আর তা শীর্ষস্থানীয় প্রতিষ্ঠানগুলোকে তাদের ব্যবসার পদ্ধতি ও দৃষ্টিভঙ্গী নিয়ে নতুন করে ভাবতে এবং উদ্ভাবনের দিকে ধাবিত করছে।’

বিজয়ী প্রতিষ্ঠানগুলোর অধিকাংশই ভারতের এবং বৈশ্বিক উদ্যোগ। বাংলাদেশ থেকে পেয়েছে গ্রামীণফোন ও এসকিউ গ্রুপ।

ইউআইপাথ নিউইয়র্কভিত্তিক একটি রোবটিক প্রসেস অটোমেশন সফটওয়্যার কোম্পানি। ইউআইপাথকে রোবটিক অটোমেশন প্রসেস বা আরপিএ ‘লিডার’হিসেবে স্বীকৃতি দেয়া হয়েছে।

স্বতন্ত্র উপদেষ্টারা বিভিন্ন প্রতিষ্ঠানের জমা দেওয়া নথি এবং উপাত্তের ভিত্তিতে বিজয়ী নির্বাচনের জন্য সংক্ষিপ্ত তালিকা তৈরি করেছেন। আর জুরি বোর্ড বিজয়ী নির্বাচন করেছেন। এই বোর্ডে ছিলেন প্রখ্যাত শিল্পপ্রতিষ্ঠান নির্বাহী মাহেন্দ্র বালাচন্দ্রন, ভারতের ন্যাশনাল অ্যাসোসিয়েশেন অব সফটওয়্যার অ্যান্ড সার্ভিস কোম্পানির ভাইস-প্রেসিডেন্ট কে এস বিশ্বনাথ, ইউনিভার্সাল স্যাম্প জেনারেল ইন্সুরেন্স কোম্পানি লিমিটেডের প্রধান প্রযুক্তি কর্মকর্তা পুনিত কাউর কোহলি, মাদার ডায়েরি ফ্রুট অ্যান্ড ভেজিটেবল প্রাইভেট লিমিটেডের প্রধান তথ্য কর্মকর্তা অ্যানি জন ম্যাথু।

কে এস বিশ্বনাথ বলেন, ‘ইউআইপাথের সঙ্গে মিলে সেরা অটোমেশন প্রতিষ্ঠান নির্বাচন করার উদ্যোগ দারুণ একটা অভিজ্ঞতা আমার জন্য। পুরো প্রক্রিয়া ছিল স্বচ্ছ’

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x