বুধবার, ২৯ মে ২০২৪, ০৩:১২ অপরাহ্ন

শ্রদ্ধায় সিক্ত হতে প্রস্তুত জাতীয় স্মৃতিসৌধ

অর্থনীতি ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ১৫ ডিসেম্বর, ২০২১

নিউজটি শেয়ার করুন

১৬ ডিসেম্বর বাঙালির বিজয়গাথা বীরত্বের ইতিহাস। এই দিনে ৩০ লাখ শহীদের বিনিময়ে আমরা পেয়েছি বিজয়। একপ্রহর পর জাতির এই শ্রেষ্ঠসন্তানদের শ্রদ্ধা জানাতে জনতার ঢল নামবে জাতীয় স্মৃতিসৌধে। শ্রদ্ধা জানাবেন বাংলাদেশের রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিদেশি কূটনীতিকরা। গত ১ মাসে ধুয়ে মুছে প্রস্তুত করা হয়েছে স্মৃতিসৌধ।

মাসব্যাপী শতাধিক পরিচ্ছন্নকর্মীর ভালোবাসামাখা প্রচেষ্টায় সৌধপ্রাঙ্গণ সেজেছে নতুন সাজে। বিজয়ের স্বাদ যেন তারা খুঁজে নেয় এই শহীদদের স্মৃতিস্তম্ভের পরিচর্যা করে। আবেগে আপ্লুত হয়ে আপন মনে কাজ করেন পরিচ্ছন্নকর্মীরা

বিজয় দিবসের শ্রদ্ধায় সিক্ত হতে এখন পুরোপুরি প্রস্তুত সাভারের জাতীয় স্মৃতিসৌধ। এরইমধ্যে পুরো স্মৃতিসৌধ এলাকা ধুয়ে-মুছে পরিষ্কার-পরিচ্ছন্ন করা হয়েছে। রংতুলির আঁচড়ে নতুনত্ব পেয়েছে স্মৃতিসৌধ প্রাঙ্গণ। নেওয়া হয়েছে সব ধরনের নিরাপত্তা-ব্যবস্থা। এমন প্রস্তুতি দেখে মনে হয় শ্রদ্ধা গ্রহণে যেন মুখিয়ে আছেন জাতির শ্রেষ্ঠসন্তানরা।

প্রসঙ্গত, ১৬ ডিসেম্বর প্রথম প্রহরে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন শেষে শ্রদ্ধা নিবেদন করবেন দেশি-বিদেশি কূটনীতিকরা। এরপর সর্বসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য উম্মুক্ত করে দেওয়া হবে জাতীয় স্মৃতিসৌধ।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x